মশার কামড় থেকে বাঁচতে মানববন্ধন হালিশহরে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : মশার কামড় খেতে খেতে অতিষ্ঠ চট্টগ্রাম নগরীর হালিশহরবাসী। কারো হাত, কারো পা মশার কামড়ে চাক চাক লাল হয়ে গেছে।

শুক্রবার (২৯ মার্চ) নগরীর হালিশহরের এ-ব্লক কেন্দ্রীয় জামে মসজিদের সামনে মশার এই উপদ্রব থেকে বাঁচতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

‘হটাও মশা বাঁচাও হালিশহর’- শ্লোগানে এই মানববন্ধনে অংশ নিয়েছে হালিশহরের বিভিন্ন শ্রেণিপেশার লোকজন। এসময় তারা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর কাছে অতিদ্রুত হালিশহর এলাকায় মশা নিধনের ব্যবস্থা গ্রহণের আবেদন জানান। একই সাথে এক সপ্তাহের মধ্যে কোন প্রতিকার না পেলে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান তারা।

শুধু হালিশহর নয়, পুরো নগরজুড়ে বেড়েই চলেছে মশার উপদ্রব। মশার কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। বাসাবাড়ি থেকে শুরু করে দোকানপাট, স্কুল-কলেজ, অফিস-আদালত সব জায়গায়ই মশার যন্ত্রণা। মশা থেকে বাঁচতে অনেকে দিন-রাত কয়েল জ্বালাচ্ছেন, কেউ ওষুধ ছিটাচ্ছেন, আবার কেউ টাঙাচ্ছে মশারি। তারপরেও যেন নিস্তার পাচ্ছে না। বিগত বছরের তুলনায় এবার নগরীতে মশার উপদ্রব বহুগুণে বেশি বলছেন নগরবাসী। মশার এমন উপদ্রবে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার মতো মশাবাহিত বিভিন্ন রোগের আশঙ্কা বাড়ছে।

উল্লেখ্য, কিছুদিন আগে হালিশহর এ-ব্লক কেন্দ্রীয় জামে মসজিদে মশা মরা হয় প্রায় এক বস্তা। আর সেই মশা মারার ভিডিও চিত্র মুহূর্তেই ভাইরাল হয় নেট দুনিয়ায়। তারপরেই মূলত চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে সমালোচনায় ভাসান নেটিজেনরা।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top