বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের পঞ্চম মৃত্যু বার্ষিকী

শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের আজ পঞ্চম মৃত্যুবার্ষিকী।

২০১৯ সালের ২৯ জানুয়ারি সোমবার দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেছিলেন। তিনি উপজেলার সরফভাটার হাজারীখীল গ্রামের বাসিন্দা এবং সোনালী ব্যাংক লিমিটেড রোয়াজারহাট শাখার সিনিয়র অফিসার মোহাম্মদ জসিম উদ্দিনের পিতা।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক মুক্তিযুদ্ধকালীন সময়ে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে যুদ্ধে অংশ নিয়েছিলেন। ভারতের মিজোরাম রাজ্যের দেমাগ্রী নামক প্রশিক্ষণ ক্যাম্প থেকে ট্রেনিং নিয়ে জীবনের মায়া ত্যাগ করে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন।

তিনি পশ্চিম সরফভাটা মীরেরখীল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির টানা তিনবারের নির্বাচিত অভিভাবক সদস্য ছিলেন। এছাড়া মৃত্যুকালে তিনি সরফভাটা ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ছিলেন। তার মৃত্যুতে সরফভাটাবাসী তথা আওয়ামী লীগ হারায় একজন একনিষ্ঠ ও লড়াকু নেতাকে এবং জাতি হারালো তার শ্রেষ্ঠ সন্তানদের একজনকে। পঞ্চম মৃত্যুবার্ষিকীতে তার মাগফেরাত কামনা করেন সরফভাটার বিভিন্ন স্তরের জনসাধারণ।

এদিকে ২০২৩ সালের ১৭ জুন এই বীর মুক্তিযোদ্ধার স্মরণে এবং সম্মানার্থে সরফভাটার পশ্চিম হাজারীখিলে একটি সড়কের নামকরণ করা হয়েছে। বর্তমান পররাষ্ট্রমন্ত্রী এবং রাঙ্গুনিয়ার সাংসদ ড. হাছান মাহমুদের বিশেষ উদ্যোগে সড়কটির নামকরণ করা হয়েছে বলে জানান সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী।

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top