বিস্কুটে ক্ষতিকর কেমিক্যাল, জরিমানা গুনল বিসমিল্লাহ ফুড

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের আনোয়ারায় বিএসটিআইয়ের অনুমোদনহীন ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত বিস্কুট, রুটি, কেক তৈরি করে বাজারজাত করার প্রমাণ পাওয়ায় বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে কেমিক্যাল মিশ্রিত পণ্য জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বটতলী ইউনিয়নের কালা গাজীপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমন।

এ ঘটনায় প্রতিষ্ঠানের ম্যানেজার বি-বাড়িয়ার নবী নগর বিদ্যাকোট এলাকার মতিন মিয়ার ছেলে মো. এরশাদের (৩৫) উপস্থিতিতে ১০০ কেজি বিস্কুট, রুটি, জব্দ করা হয় ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত পণ্যগুলো মৎসচাষীদের মাঝে বিতরণ করা হয়।

এ বিষয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমন বলেন, অনুমোদনহীন ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত বিস্কুট তৈরি করে বাজারজাত করছিল। ওই প্রতিষ্ঠানকে জরিমানা করারি পাশাপাশি পণ্য জব্দ করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) কর্মকর্তা ফারহানা জাহান পারুল, প্রকৌশলী জিল্লুর রহমান।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top