বান্দরবানের রুমায় ২ নির্মাণ শ্রমিককে অপহরণ

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে ২ নির্মাণ শ্রমিককে অপহরণ করা হয়েছে। অপহরণের সাথে পাহাড়ের সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাসনাল আর্মী (কেএনএ) জড়িত বলে দাবী করেছে অপহৃতের সহকর্মীরা।  বুধবার রাতে দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলায় পাইন্দু ইউনিয়নের চান্দা হেডম্যান পাড়া এলাকায় নির্মাণকাজ এলাকার ২০ জন শ্রমিকরা একটি ঘরে ঘুমাচ্ছিলেন। এসময় বুধবার গভীর রাত দেড়টার দিকে পাহাড়ের সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাসনাল আর্মী (কেএনএ) সশস্ত্র সদস্যরা ঘরে হানা দিয়ে ২ জন শ্রমিককে অপহরণ করে নিয়ে যায়। এছাড়াও শ্রমিকদের কাছ থেকে ১৫টি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

অপহৃত শ্রমিকরা হলেন নুর মোহাম্মদ (২৮) এবং হৃদয় (১৮)।

খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় ঘটনাস্থলসহ আশপাশের এলাকাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

নির্মাণকাজের শ্রমিকদের সরদার (মাঝি) মো. ইউসুফ বলেন, “অস্ত্রধারী সন্ত্রাসীদের একটি গ্রুপ ২ শ্রমিককে অপহরণ করে নিয়ে গেছে। অন্যদের কাছ থেকে ১৫টি মোবাইল ফোন এবং টাকা-পয়সা ছিনিয়ে নিয়ে গেছে।”

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, “চান্দাপাড়া এলাকা থেকে ২ জন শ্রমিককে কুকি চিন সন্ত্রাসীরা অপহরণের খবর পেয়েছি। অপহৃতদের উদ্ধারে আইনগত প্রচেষ্টা চালানো হচ্ছে।”

প্রসঙ্গত, চলতি মাসের গত ১০ জুন রুমার বগালেক এলাকা থেকে ৪ জন নির্মাণ শ্রমিককে অপহরণ করা হয়েছিল। অপহরণের পর মুক্তিপন নিয়ে অপহৃতদের ছেড়ে দেয় কুকি চিন ন্যাসনাল আর্মী (কেএনএ) সন্ত্রাসীরা।

Scroll to Top