বাঁশখালীর সরলে বছর না ঘুরতেই রাস্তার বেহাল দশা

শেয়ার করুন

বাঁশখালী প্রতিনিধি : চট্টগ্রামের বাঁশখালীর সরল ইউনিয়নের রাস্তাঘাটের বেহাল অবস্থার কারণে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয় লোকজনকে। একটু বৃষ্টি হলেই নাজেহাল অবস্থায় পড়তে হয় পথচারীদের। বিশেষ করে সরল ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে গত দশ বছরে মধ্যে রাস্তাঘাটের সংস্কার হয়নি। গতবছর সরল ৫নং ওয়ার্ড মিনঝিরতলা আইম্যার পাড়া প্রধান সড়কটি ব্রিকসলিং হলেও এক বছরের মাথায় ইটগুলো ছিন্ন ভিন্ন হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, মিনঝিরতলা সড়ক দিয়ে প্রতি প্রতিনিয়ত স্কুল, মাদ্রাসা, কলেজ পড়ুয়া শিক্ষার্থী ও সাধারণ পথচারীসহ হাজার হাজার লোক চলাচল করে। সড়কটি উন্নয়নের বছর না যেতেই ইটগুলো সরে গিয়ে চলাচলে অনুপযোগী পড়েছে। ফলে চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে পথচারিদের।

এ বিষয়ে জানতে সরল ইউনিয়নে চেয়ারম্যান রশিদ আহমেদ চৌধুরীকে ফোন করা হলে তিনি শহরে আছেন বলে কল কেটে দেন।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা ক্বারী আহমুদুল বলেন, এটা হচ্ছে আমাদের সাবেক এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর এবং তাঁর চাচা বর্তমান ইউপি চেয়ারম্যান রশিদ আহমেদ চৌধুরীর ইউনিয়ন। এতবড় প্রতিনিধির ইউনিয়ন যদি এমন হয় বাকি ইউনিয়নের অবস্থা কেমন. আপনারা ধারণা করতে পারেন। এই সড়কটিতে ইট বিছানোর এক বছরের মধ্যে ইটগুলো নষ্ট হয়ে গেছে।

বাঁশখালী উপজেলা (এলজিইডি)  প্রকৌশলী কাজী ফাহাদ বিন মাহমুদ বলেন, গত অর্থ বছরে সরল ৫নং ওয়ার্ডের কাজটি ব্রিকসলিং কাজ করা হয়। এ বছর বন্যার কারণে একটু ক্ষতিগ্রস্থ হয়েছে। আশা করছি এই অর্থ বছরের মধ্যে মেরামত হয়ে যাবে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top