বাঁশখালীতে অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ

শেয়ার করুন

বাঁশখালী প্রতিনিধি: চট্টগ্রাম বাঁশখালীতে রাস্তার পাশে ভাসমান অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান রবিবার বিকাল ৫ ঘটিকার সময় বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরীর নেতৃত্বে পরিচালনা করা হয়।

এতে ভাসমান ২৬ টি বিভিন্ন ফলের দোকান উচ্ছেদ করা হয়। বাঁশখালী’র গুণাগরী বাজার এলাকায় অবৈধ দোকানপাট উচ্ছেদ এর মধ্য দিয়ে যানজট নিরসন ও জনভোগান্তি কমে যাবে বলে ধারণা করছে এলাকাবাসী।কালীপুর ইউনিয়নের গুনাগরি মোড় ইউনিয়ন ভূমি অফিসের জায়গা দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপন মোবাইল কোর্ট পরিচালনা করে উচ্ছেদ করা হয়। পর্যায়ক্রমে সড়কের জায়গা দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা সমূহ উচ্ছেদ করা হবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী।

উক্ত অভিযানে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিযন্ত্রণে রাখার জন্য উপস্থিত ছিলেন, বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার মাহমুদুল হাসান, বাঁশখালী থানার ওসি কামাল উদ্দিন,বাঁশখালী থানার ওসি তদন্ত সুমন বণিক সহ স্থানীয় ভূমি অফিস এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

উচ্ছেদ অভিযান পরিচালনা শেষে বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী বলেন, বাঁশখালীর প্রধান সড়ক দখল করে যতগুলো কাঁচা বাজার রয়েছে একই সাথে অবৈধ ভাসমান দোকান রয়েছে আমরা আজকে থেকে অভিযান পরিচালনা শুরু করেছি। দীর্ঘদিন ধরে বাঁশখালীর জনভোগান্তি এলাকাগুলো অভিযান পরিচালনা করার জন্য কেউ সাহস করেনি। আমরা বাঁশখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই অভিযান পরিচালনা করার জন্য পদক্ষেপ গ্রহণ করেছে। এই অভিযানে কিছু মানুষের সাময়িক ক্ষতি হতে পারে তবে অবৈধভাবে গড়ে ওঠা দোকানগুলো উচ্ছেদ এর মধ্য দিয়ে লক্ষ-লক্ষ হাজার-হাজার জনগণের ভোগান্তি কমে যাবে।

Scroll to Top