ফটিকছড়িতে টিলা কেটে লেক খনন,অবশেষে মামলার মুখোমুখি নাদের খানের

শেয়ার করুন

ফটিকছড়ি প্রতিনিধি: এবার অবৈধভাবে টিলা কেটে জলাশয় খনন করার দায়ে পেডরোলো গ্রুপের চেয়ারম্যান নাদের খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) রাতে ভূজপুর থানায় মামলাটি দায়ের করেন নারায়ণহাট ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোহাম্মদ আবু বক্কর। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি হেলাল উদ্দিন ফারুকী।

এদিকে শিল্পপতি নাদের খানের মালিকানাধীন হালদা ভ্যালী চা বাগানের বিরুদ্ধে বাগান এলাকায় জবর দখল ও টিলা কাটার অভিযোগ থাকলেও এত দিন ধরা ছোঁয়ার বাইরে ছিলেন তিনি।

অন্যদিকে,২০১৭ সালে বন বিভাগের জায়গা অবৈধ দখলে নেয়ায় হালদা ভ্যালীর তৎকালীন ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম ও সহকারী ব্যবস্থাপক রাজিব আহম্মদ জেল কাটেন। এছাড়াও বিভিন্ন সময় বাগানের অভ্যন্তরে অবৈধ উপায়ে টিলা ও বনের গাছ কাটায় স্থানীয় নারায়নহাট রেঞ্জ অফিস ২১ টি মামলা করা হয়।

রবিবার (২৯ জানুয়ারী) বাগানের অভ্যন্তরে অবৈধ ভাবে টিলা কেটে লেক খননের খবর পেয়ে হালদা ভ্যালি চা বাগানে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির রাহমান সানি।

এসময় টিলা কাটা প্রমানিত হওয়ায় বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিনকে এক বছর এবং এস্কেভেটর চালক গৌতমকে এক মাসের সাজা দেন ভ্রাম্যমান আদালত। রাতে একই অপরাধে বাগান মালিক শিল্পপতি নাদের খানের বিরুদ্ধে ভূজপুর থানায় মামলা দায়ের করা হয়।

Scroll to Top