পটিয়ায় মাহফিলের মাইকের শব্দে পরীক্ষার্থীরা বিপাকে

শেয়ার করুন

পটিয়া প্রতিনিধি: পটিয়ায় মাহফিলের মাইকের  আওয়াজে (শব্দ) এস.এস.সি, এইচ.এস.সি পরীক্ষার্থীসহ স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী ও হেফজখানার শিক্ষার্থীরা বিপাকে পড়েছে। পটিয়া পৌরসভার ৪নং ওয়ার্ড তুলাতল মোহাম্মদীয়া আবাসিক এলাকার প্রায় ৬/৭টি ভবনের ভাড়াটিয়া লোকজন ও পরীক্ষার্থীরা শব্দদূষণের শিকার হয়েছে। শিক্ষার্থীরা ঠিকমতে লেখাপড়া করতে পারছে না।

এ ব্যাপারে পটিয়া প্রেস ক্লাব কার্যকরী কমিটির সদস্য, সাংবাদিক এস.কে নুর হোসেন গতকাল  সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি অভিযোগ দিয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, পৌরসভার ৪নং ওয়ার্ডের শেয়ান পাড়া শরীফ খাঁ মসজিদের উঠানে ১রবিউল আউয়াল হতে ১২ রবিউল আউয়াল পর্যন্ত ১২ দিন ব্যাপী মিলাদুন্নবী মাহফিল শুরু হয়েছে। মাহফিল স্থলে ৪/৫টি মাইক ছাড়াও শেয়ানপাড়া হতে এস.আলম গেইট পর্যন্ত অর্ধকিলোমিটার সড়ক জুড়ে ১১টি মাইক লাগানো হয়। এর মধ্যে আবু মাসুদ চৌধুরী সড়কের তুলাতল নামক স্থানে আবুল বশরের বিল্ডিংয়ে ২টি মাইক লাগানোর কারণে আবাসিক এলাকার ৬/৭টি ভবনের পরীক্ষার্থী, স্কুল-কলেজের ও হেফজখানার শিক্ষার্থীরা সহ অসুস্থ রোগীরা মাইকের আওয়াজে শব্দ দূষণের শিকার হয়েছে। বিকাল ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত  মাহফিল চলে। মাহফিল শুনার তেমন রাতে না থাকলেও উচ্চ মেগাবাইট ক্ষমতাসম্পন্ন অতিরিক্ত মাইক ব্যবহার করে মাহফিলকে বির্তকিত ও তামাশায় পরিণত করেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল মামুন থেকে জানতে চাইলে তিনি উক্ত বিষয়ে ব্যবস্থা নেবে বলে জানান।

Scroll to Top