নির্বাচন বাতিলের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার শপথ

বিএনপিপন্থী আইনজীবীদের
শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ডামি নির্বাচন মন্তব্য করে নির্বাচন বাতিলের দাবিতে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। সমাবেশে কয়েক শ’ আইনজীবী অংশ নিয়ে সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে না ফেরার শপথ নেওয়ার পাশাপাশি নির্বাচন বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারও শপথ নেন তারা।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের ব্যানারে আয়োজিত সমাবেশে এ দাবী জানায় বিএনপিপন্থী আইনজীবীরা।

এসময় বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, এ সংসদ রাজনৈতিক বিবেচনায় অবৈধ সংসদ। ১৯৭৩ সালে সংসদে বিরোধী দল ছিল না। এবারও বিরোধী দল নেই। এটা দ্বিতীয় বাকশাল।

আন্দোলনে এ সরকারের পতন হবে মন্তব্য করে বিএনপির ভাইচ চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন বলেন, সুপ্রিম কোর্টের আইনজীবীরা যখন আন্দোলনে নেমেছে তাদের আন্দোলন বিফলে যাবে না। সারা দেশের মানুষ আন্দোলনে আসবে।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের কো-কনভেনার সুব্রত চৌধুরী বলেন, আপনি যে আগুন জালিয়েছেন সেই আগুনে আওয়মী লীগ দগ্ধ হবে। আপনি নিজেও দগ্ধ হবেন। আপনার এ ক্ষমতা এক মাসও টিকবে না। জনগণ যে আপনাকে চায় না সেটা আপনি নিজেই প্রমাণ করেছেন।
আন্দোলন অব্যাহত থাকবে বলে সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, এ নির্বাচন জনগণ মেনে নেবে না। জনগণের ভোটাধিকার ফিরে না আসা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের (ইউএলএফ) সমন্বয়ক সৈয়দ মামুন মাহবুব বলেন, জনতার বিস্ফোরণে এ ডামি সরকারের পতন হবে। প্রধানমন্ত্রী জনতার কাছে ক্ষমতা ছেড়ে দিতে বাধ্য হবে।

উক্ত সমাবেশে আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া, সুপ্রিম কোর্টে বারের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক মোরশেদ আল মামুন লিটন, সুপ্রিম কোর্ট বারের সাবেক ট্রেজারার মো: কামাল হোসেন, আইনজীবী গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, আইনজীবী রেজাউল করীম রেজা, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, শরীফ ইউ আহমেদ, জহিরুল ইসলাম সুমন, মো: আক্তারুজ্জামান, শহীদুল ইসলাম সপু, মাহবুবুর রহমান খান, মো: পারভেজ হোসেন, ফাতেমা আক্তার, মো: মাকসুদ উল্লাহ, মাজেদুল ইসলাম পাটোয়ারি উজ্জল, একেএম এহসানুর রহমান, গোলাম মোক্তাদির উজ্জল, মু. কাইয়ুম, নূরে এরশাদ সিদ্দিকী, জামিউল হক ফয়সালসহ শতাধিক আইনজীবী।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top