নিউমার্কেট এলাকা হকারমুক্ত করতে চসিকের উচ্ছেদ

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ নগরীর নিউমার্কেট এলাকার সড়ক ও ফুটপাত হকারমুক্ত করতে অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই উচ্ছেদ অভিযান চালিয়ে তৎক্ষণাৎ কাঁটাতারের বেড়া দিচ্ছেন সিটি কর্পোরেশনের কর্মীরা। এইসময় সড়ক ও ফুটপাতে হকারদের বাঁশ, চৌকি, খাট, টেবিল জব্দ করে চসিকের গাড়িতে তোলা হয়।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নগরীর পুরাতন রেল ষ্টেশন থেকে তিনপোলের মাথা এলাকায় চসিকের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। তাছাড়া এই উচ্ছেদ অভিযানে সিএমপির ২০০ পুলিশ সদস্য, ৩০ জন র‌্যাব সদস্য, ২০০ শ্রমিক, বিপুল সংখ্যক চসিকের নিরাপত্তাকর্মী ও আনসার সদস্য অংশ নেন।

উচ্ছেদ অভিযান নিয়ে চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিমের কাছে জানতে চাইলে তিনি চাটগাঁ নিউজকে জানান, সকাল ১০ থেকে উচ্ছেদ অভিযান চলছে। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এই অভিযানে সহায়তা করছেন। উচ্ছেদের পর এলাকাটি নজরদারিতে রাখা হবে, যাতে ফের দখল না হয়।

হকারদের পুনর্বাসন ছাড়া উচ্ছেদ করা হচ্ছে এমন অভিযোগ দিয়ে চট্টগ্রাম ফুটপাত হকার সমিতির সভাপতি নুরুল আলম লেদু বলেন, স্বাধীনতার পর থেকে ফুটপাতে ব্যবসা করে আসছি। আজ আমাদের ৫-৬ হাজার হকারের রুটি রুজিতে আঘাত এসেছে। পুনর্বাসনের দাবি আমাদের পক্ষ থেকে সবসময় ছিল। বেকারত্ব নিবারণে হকাররা ফুটপাতে শৃঙ্খলার সঙ্গে ব্যবসা করছিল। যদিও হকারদের পুনর্বাসন ছাড়া উচ্ছেদ করবেন না কথা দিয়েছিলেন মেয়র মহোদয়। কিন্তু তার কথা আজ রাখা হয়নি। সামনে রমজান আসছে, এমন সময়ে এটা করা হলো। আমরা তীব্র নিন্দা জানাই। অনতিবিলম্বে হকারদের সঙ্গে বসে পুনর্বাসনের দাবি জানাই।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top