নতুন মন্ত্রিসভা ১৫ জানুয়ারির মধ্যে

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। এর ফলে চলতি মাসের ১৫ জানুয়ারির মধ্যে নতুন মন্ত্রিসভা গঠিত হতে পারে বলে জানা গেছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু সোমবার (০৮ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

তিনি বলেন, “আগামী ১৫ জানুয়ারির মধ্যেই নতুন মন্ত্রিসভা গঠিত হতে পারে। সদ্য হয়ে যাওয়া নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, কমিশন অত্যন্ত পেশাগত দক্ষতা ও স্বচ্ছতার মধ্য দিয়ে নির্বাচন পরিচালনা করেছে। সম্পূর্ণ নিরপেক্ষতা ছিল এবারের নির্বাচনে। জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন।”

গতকাল রোববার অনুষ্ঠিত নির্বাচনের বেসরকারি ফলে ২৯৮টি আসনের মধ্যে ২২৫টিতেই নৌকা প্রতীকের প্রার্থীরা জয়ী হয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ এককভাবে ২২৩ আসন পেয়েছে। আর ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টি এবং জাসদ জিতেছে ১টি করে।

এ নির্বাচনে বড় চমক দেখিয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। সব মিলিয়ে ৬১টি আসনে বিজয়ী হয়েছেন তারা। বড় বিপর্যয় হয়েছে গত দুটি সংসদে প্রধান বিরোধী দলের ভূমিকায় থাকা জাতীয় পার্টির। তাদের আসন সংখ্যা ১১টিতে নেমে এসেছে। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন ছেড়ে নির্বাচনে আসা কল্যাণ পার্টি জিতেছে একটি আসনে। তবে বিএনপির দলছুটদের নিয়ে গঠিত নতুন দল তৃণমূল বিএনপি ও বিএনএম অনেক আশা নিয়ে নির্বাচন করলে তাদের ভাগ্যের শিকে ছিঁড়েনি।

নতুন মন্ত্রিসভায় কারা থাকবেন তা এখনো নিশ্চিত নয়। তবে আওয়ামী লীগের নীতিনির্ধারকরা জানান, দলের ত্যাগী ও অভিজ্ঞ নেতারা মন্ত্রিসভায় থাকবেন। এছাড়াও নতুন মুখও থাকতে পারে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top