নগরে মরিচের গুঁড়া ছিটিয়ে ছিনতাই

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: নগরের ফিরিঙ্গীবাজার এলাকায় এক ব্যবসায়ীর চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে টাকা ছিনতাইয়ের ঘটনায় চক্রের মূলহোতা মিজানুর রহমান রানাকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ছিনতাইয়ের ২৫ হাজার টাকা, টিপছোরা ও ১২৫ গ্রাম মরিচের গুড়া উদ্ধার করা হয়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) মধ্যরাতে বাকলিয়া থানার কালামিয়া বাজার এক্সেস রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মিজানুর রহমান রানা (৪১), পিরোজপুর জেলার ইন্দুরকানী থানার পারের হাট টেংরাখালী গ্রামের আনছার আলী হাওলাদারের ছেলে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, সোমবার রাত সাড়ে নয়টার দিকে নগরের নিউমার্কেট থেকে সিএনজি অটোরিকশা করে চাক্তাই যাচ্ছিলেন ব্যবসায়ী মো. আক্তার হোছাইন। নগরের ফিরিঙ্গীবাজার মেরিনার্স রোড এলাকার পৌঁছার পর অন্ধকার জায়গায় সিএনজি অটোরিকশা দাঁড় করান চালক। দাঁড় করানোর সঙ্গে সঙ্গে অন্য দুইজন সিএনজি অটোরিকশার দুইপাশের সিটে বসে। এরপর মুখে মরিচের গুঁড়া ছিটিয়ে ব্যবসায়ীর কাছ থেকে ৬২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে ব্যবসায়ী অজ্ঞাতনামা তিনজন ছিনতাইকারীর বিরুদ্ধে থানায় মামলা করেন।

তিনি আরও বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় বুধবার রাত চারটার দিকে ছিনতাই কাজে ব্যবহৃত সিএনজিসহ ছিনতাইকারী মিজানুর রহমান রানাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত টিপ ছোরা, ২৫ হাজার টাকা ও সিএনজি অটোরিকশা থেকে ১২৫ গ্রাম মরিচের গুঁড়া জব্দ করা হয়েছে।

চক্রটি নগরের বিভিন্ন মোড়ে সিএনজি অটোরিকশায় করে লোকাল যাত্রী তোলার নাম করে ঘুরে বেড়ায়। পরে সুযোগ বুঝে অটোরিকশার যাত্রীকে ভয় দেখায় এবং চোখে মরিচ গুঁড়া ছিটিয়ে যাত্রীর সবকিছু ছিনতাই করে পালিয়ে যায়। পলাতক আসামিদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

Scroll to Top