দ্বাদশ জাতীয় নির্বাচন অনুকরণীয় হয়ে থাকবে: ইসি আহসান

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ভবিষ্যতের জন্য অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে মর্মে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মো. আহসান হাবিব খান বলেছেন, সে জন্য সবার সহযোগিতা লাগবে এবং নিজের বিবেকের তাড়নায় কাজ করে প্রমাণ করতে হবে। কোথাও জাল ভোটের প্রমাণ পেলে তাৎক্ষণিকভাবে প্রিজাইডিং, পোলিং, সহকারী প্রিজাইডিং অফিসারকে সাসপেন্ড করা হবে। প্রয়োজনে চাকরিচ্যুত করতে যা যা করা দরকার তাই করা হবে।

বুধবার (২৭ ডিসেম্বর) পটুয়াখালী জেলা প্রশাসকের দরবার হলে আচরণ-বিধি ও অন্যান্য বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কুতুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে প্রেসব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, বর্তমানে ছবি যুক্ত ভোটার তালিকা রয়েছে। ছবি মিলিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশ করতে হবে। একজন ব্যক্তিও যেন বলতে না পারেন, আমার ভোট আগেই দেওয়া হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে দায়িত্ব ভাগ করে নেন কোথাও যেন জাল ভোট না দেওয়া হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করতে কমিশনাররা দেশের বিভিন্ন প্রান্তে ছুটে চলছেন।

তিনি আরও বলেন, তরুণদের মধ্যে দেশ প্রেম অনেক বেশি। তারা দেশকে ভালোবাসেন, যোগ্য প্রার্থী চায়। ভবিষ্যতকে যদি চায়, তাহলে অবশ্যই ভোট কেন্দ্রে যাবেন তারা এবং তাদের ইচ্ছে মতো ভোট প্রয়োগ করবেন। আমরাও এটাই চাই।

উক্ত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজ মোহাম্মদ শহিদুল্লাহ্, পটুয়াখালী পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খানসহ পটুয়াখালী ও বরগুনা জেলার রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ।

Scroll to Top