তাপমাত্রা নামল ৬.৬ ডিগ্রি সেলসিয়াসে

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার সকালে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস জানায়, আজ সকাল ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়।

এ মৌসুমে চুয়াডাঙ্গায় গতকাল সোমবার পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.৫ ডিগ্রি। এবার তা নেমে এসেছে ৬.৬ ডিগ্রিতে।

গতকাল রাত থেকেই শীতের তীব্রতা অনেক বেড়ে গেছে। গতকাল রাতেও আবহাওয়া অফিস থেকে বলা হয়েছিল, তাপমাত্রা ১-২ ডিগ্রি নিচে নামতে পারে।

এদিকে সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল জানিয়েছেন,  আজ সকাল ৯টায় সিরাজগঞ্জে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। চলতি মৌসুমে এই জেলায় এটি সর্বনিম্ন তাপমাত্রা।

এ অঞ্চলে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে চলছে।

এ ছাড়া তাড়াশ আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, আজ সকালে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আবহাওয়ায় উচ্চচাপ বলয়ের কারণে কুয়াশার তীব্রতা বেড়েছে। জানুয়ারি মাস জুড়েই এমন শীত অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

এদিকে তাপমাত্রা কমে যাওযায় নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগে পড়তে হচ্ছে। অনেকে শহরে কাজের আশায় এসে অপেক্ষায় থাকছেন। রিকশা ও ভ্যানচালকরা যাত্রী পাচ্ছেন না। এ ছাড়া তীব্র শীতের কারণে কৃষকরা দুশ্চিন্তায় রয়েছেন। কৃষি ফসলের ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা।

চুয়াডাঙ্গা সদর উপজেলার গাড়াবাড়িয়া গ্রামের কৃষক শরীফউদ্দিন জানান, ইতিমধ্যেই সরিষাসহ বেশ কিছু ফসলের ক্ষতি হয়ে গেছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রাকিবুল হাসান জানান, তাপমাত্রা কম হওয়ার পাশাপাশি সকালের দিকে ছিল ঘন কুয়াশা। বর্তমান পরিস্থিতি চলতে পারে আরো দু-এক দিন। এর মধ্যেই বৃষ্টির পূর্বাভাসও আছে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top