ঢাকা-১৭ আপিলে প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে তারা প্রার্থিতা ফিরে পান।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, চারটা আপিল ছিল। আপিল শুনানিতে স্বতন্ত্র প্রার্থী হিরো আলম ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান প্রার্থিতা ফিরে পেয়েছেন। তবে অন্য দুজন স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম ভুঁঞা এবং আসাদুজ্জামান জালাল প্রার্থিতা ফিরে পাননি।

তিনি আরও বলেন, হিরো আলমের পক্ষের সমর্থন তালিকা দৈবচয়নের ভিত্তিতে বাছাই করে তিনজনের স্বাক্ষর ঠিকঠাক পেয়েছে কমিশন। মাইনর ইরোর হিসেবে আপিলটা মঞ্জুর করা হয়েছে। আর জাকের পার্টির প্রার্থীর এক মাসের বিল খেলাপি জনিত সমস্যার সমাধান হওয়ায় তা মঞ্জুর করা হয়েছে।

ঢাকা-১৭ আসনে ২০ জন মনোনয়নপত্র তুললেও জমা দেন ১৫ জন। বাছাইয়ে ৮ জনের মনোনয়নপত্র বাতিল হয়। এ দুজন নিয়ে এখন বৈধ প্রার্থী ৯ জন।

প্রার্থিতা ফিরে পেয়ে হিরো আলম বলেন, এই যে দেখেন, আমি কিন্তু বারবার বলেছি, আমি ফিরে পাব না। আজ আমি ফিরে পেয়েছি। যখন আরও দশটা হিরো আলম ফিরে পাবে, তখন ইসির ওপর যে মানুষের ভুল ধারণা আছে, তা দূর হবে। ইসির ওপর আস্থা ফিরলে জনগণ সুষ্ঠু নির্বাচনের আশা করবে। আজ আমি এখানে সুষ্ঠু বিচার পেয়েছি। দেশবাসী দোয়া করবেন, যেন ঢাকা-১৭ আসনে সুষ্ঠু নির্বাচন হয়।

তিনি আরও বলেন, আজ যেহেতু আমি সুষ্ঠু বিচার পেয়েছি, সেহেতু আশা রাখছি নির্বাচনের দিনে সুষ্ঠু ভোট হবে। এটা সুষ্ঠু হলে সামনে যে নির্বাচন হবে সেখানে ইসির ওপর আস্থা ফিরে আসবে। ভোটারদের বলব, আপনারা ভোট দেন, না দেন, কেন্দ্রে আসবেন।… ব্যালটেই আমার বেশি আস্থা। এর আগে আমি ভোট করেছি, যেহেতু ছয়-নয় করেছে, তাই ইভিএমের প্রতি আমার আস্থা নেই।

Scroll to Top