ঢাকা-কক্সবাজার রুটে চলবে ৫ দিনের ‘বিশেষ ট্রেন’

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ পর্যটকদের সরকারি ছুটির কথা বিবেচনা করে ঢাকা-কক্সবাজার রুটে পাঁচ দিনের বিশেষ ট্রেন পরিচালনার প্রস্তুতি নিয়েছে বাংলাদেশে রেলওয়ে কর্তৃপক্ষ।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রেলওয়ে কর্তৃপক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

রেলওয়ে কর্তৃপক্ষ থেকে জানা যায়; ২০, ২৮, ২৯ ফেব্রুয়ারি এবং ৬ ও ৭ মার্চ ঢাকা-কক্সবাজার রুটে চলাচল করবে এই বিশেষ ট্রেনটি। প্রথম ট্রেনটি মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাত ১১টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা করবে। পরদিন ২১ ফেব্রুয়ারি সকাল ৮টায় ট্রেনটি কক্সবাজার পৌঁছাবে।

এই বিষয়ে কক্সবাজার রেলওয়ে স্টেশন মাস্টার মোহাম্মদ গোলাম রব্বানী চাটগাঁ নিউজকে জানান, সরকারি ছুটির মধ্যে পর্যটকদের চাহিদার কথা বিবেচনা ও যাত্রা নির্বিঘ্ন করতে কক্সবাজার-ঢাকা রুটে পাঁচ দিনের বিশেষ ট্রেন পরিচালনার প্রস্তুতি নিয়েছে রেলওয়ে।

উল্লেখ্য, এই ট্রেনটিতে ১৪টি কোচ রয়েছে। এর মধ্যে ৪৫০টি শোভন চেয়ার এবং ২২০টি এসি চেয়ার। কক্সবাজার এক্সপ্রেস ও পর্যটক এক্সপ্রেস ট্রেনে ঢাকা-কক্সবাজার এসি (স্নিগ্ধা) ভাড়া এক হাজার ৩২৫ টাকা এবং নন-এসি (শোভন চেয়ার) ভাড়া ৬৯৫ টাকা। এ ট্রেনে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ভাড়া (এসি) ৪৭০ টাকা এবং (নন-এসি) ২৫০ টাকা।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top