জেলার অনুমতি ছাড়া কমিটি, বাতিল করল যুবলীগ

শেয়ার করুন

বোয়ালখালী প্রতিনিধি : চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের অনুমতি ছাড়া বোয়ালখালী পৌরসভা যুবলীগের কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের অভিযোগ ওঠেছে।

রবিবার (১৪ এপ্রিল) দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি মো. দিদারুল ইসলমা চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. জহুরুল ইসলাম জহুরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগের গঠনতন্ত্রের ২৩ ধারা অনুযায়ী উপজেলা কমিটি, কোন ইউনিয়ন কমিটি বিলুপ্ত কিংবা নতুন আহবায়ক কমিটি গঠন করতে চাইলে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতি নিতে হয়।কিন্তু বোয়ালখালী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সভাপতি ও সম্পাদকের সাথে কোন ধরণের যোগাযোগ কিংবা পরামর্শ না করে গত ৩ এপ্রিল বোয়ালখালী পৌরসভা, শাকপুরা ইউনিয়ন ও পোপাদিয়া ইউনিয়নের কমিটি বিলুপ্ত করে বোয়ালখালী পৌরসভা ও পোপাদিয়া ইউনিয়নে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করে। যেটা গঠনতন্ত্র পরিপন্থী ও স্বেচ্ছাচারী সিদ্ধান্ত।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অবৈধভাবে গঠিত বোয়ালখালী পৌরসভা ও পোপাদিয়া ইউনিয়নের নতুন কমিটি বাতিল করে আগের কমিটি বহাল করা হয়েছে। একইসাথে শাকপুরা ইউনিয়ন যুবলীগের কমিটিও বহাল থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top