জামেয়া ও গাউছিয়া কমিটি মাশেয়েকে কেরামদের অন্যতম নেয়ামত

শেয়ার করুন

আমিরাত প্রতিনিধি: জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করা  ও গাউছিয়া কমিটি গঠন করা মাশেয়েকে কেরামদের অন্যতম অবদান এবং মাজহাব মিল্লাতের জন্য অন্যতম নেয়ামত বলে উল্লেখ করেন ছৈয়দ মুহাম্মদ সাবির শাহ (মা: জি: আ)। তিনি আবুধাবিতে গাউছিয়া কমিটি বাংলাদেশ রাজধানী আবুধাবি শাখার সুন্নী সম্মেলনে এ কথা বলেন।

তাঁর আমিরাত আগমন উপলক্ষে গাউছিয়া কমিটি বাংলাদেশ রাজধানী আবুধাবি শাখার উদ্যোগে আজিমুশশান সুন্নী সম্মেলন  অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১০ জুন রাজধানী আবুধাবির মদীনা জায়েদস্হ ইব্রাহিম হোটেল হলরুমে অনুষ্ঠিত এ মাহফিলে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন  রাহনুমায়ে শরীয়ত ও তরিক্বত পীরে বাঙ্গাল আল্লামা সৈয়দ মোহাম্মদ সাবের শাহ (মাঃ(জিঃআঃ) ছাহেব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজাদা সৈয়দ মোহাম্মদ আকিব শাহ (মা:জি আ:)ছাহেব। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সৈয়দ অসিউর রহমান আল-কাদেরি।

অনুষ্ঠানে গাউছিয়া কমিটি আমিরাত কেন্দ্রীয় পরিষদের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আইয়ুব, সহ সভাপতি মোহাম্মদ আজম খান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ জানে আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ পারভেজের পরিচালনায় অনুস্ঠানে বক্তব্য রাখেন মাওলানা ফজলুল কবির, মোহাম্মদ আজিম উদ্দিন, সংগঠনের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সহ সভাপতি মোহাম্মদ আলী প্রমুখ।

উক্ত অনুস্ঠানে গাউছিয়া কমিটি বাংলাদেশ আমিরাতের বিভিন্ন কমিটির নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি কুরআন সুন্নাহর আলোকে আওলিয়া কেরামদের অনুসরণ করার কথা বলেন। তিনি দ্বীনি শিক্ষার জন্য জামেয়া প্রতিষ্ঠা এবং মানুষের সেবার জন্য গাউছিয়া কমিটি গঠন মাশায়েখে খেরামদের অন্যতম অবদান বলে উল্লেখ করেন।

পরে দেশ, জাতি প্রবাসী ও মুসলিম উম্মার কল্যাণ তিনি  মোনাজাতে দোয়া করেন।

Scroll to Top