জাতীয় সংসদের হুইপ নিযুক্ত হলেন কমল এমপি

শেয়ার করুন

কক্সবাজার প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ হলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সচিব কেএম আবদুস সালাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাইমুম সরওয়ার কমল এমপি সহ ৫ সংসদ সদস্যকে জাতীয় সংসদের হুইপ নিযুক্ত করেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের মানবসম্পদ শাখা-১ এ প্রজ্ঞাপন জারি করা হয়। নব নিযুক্ত হুইপ সাইমুম সরওয়ার কমল ২০১৪ সালের দশম, ২০১৮ সালের একাদশ ও ২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৩
(সদর-রামু-ঈদগাঁও) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য।

সাইমুম সরওয়ার কমল কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের মন্ডল পাড়া গ্রামে ১৯৭০ সালের ২ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তাঁর পিতা বীর মুক্তিযোদ্ধা ওসমান সরওয়ার আলম চৌধুরী পূর্ব পাকিস্তানের এমপিএ, বাংলাদেশের সাবেক সংসদ সদস্য এবং সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন। তাঁর মাতা রওশন সরওয়ার চৌধুরী। স্ত্রী সৈয়দা সেলিনা আক্তার শেলী দেশের বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মোহাম্মদ শফির কন্যা। তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে বিএসএস ও এমএসএস ডিগ্রী লাভ করেন। তিনি বেলজিয়ামের বিখ্যাত ব্রাসেলস ইউনিভার্সিটি ইউএলবি থেকে আর্ন্তজাতিক রাজনীতি বিষয়ে এমএসএস ডিগ্রী অর্জন করেন। আমেরিকার মিশিগান স্টেইট ইউনির্ভাসিটি থেকে তিনি ‘এক্সটার্নাল রিলেশন অব দি ইউরোপিয়ান ইউনিয়ন’ বিষয়ে ডিপ্লোমা এবং ফ্রান্সের ও.ই.সি.ডি থেকে দি অর্গনাইজেশন ফর ইকোনমিক কো-অপারেশন এন্ড ডেভলপমেন্ট বিষয়ে প্রশিক্ষন গ্রহন করেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top