চবি’র সোহরাওয়ার্দী হলে আগুন

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের একটি কক্ষে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ সময় ওই ছাত্রাবাসে অবস্থানরত ছাত্রদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে হলের ১৪৪ নম্বর কক্ষে আগুনের এ ঘটনা ঘটে। এতে বইপত্র, বিছানা ও পোশাক পুড়ে প্রায় ত্রিশ হাজার টাকার মতো ক্ষতি হয়েছে বলে দাবি আবাসিক শিক্ষার্থী রাব্বিউল হাসান শান্ত।

তিনি জানান, রুম থেকে বের হওয়ার আগে চেয়ারের ওপর একটি মাল্টিপ্ল্যাগ রেখে গিয়েছিলেন। আগুনে সেটা পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে, সেটা থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে বইপত্র, বিছানা ও পোশাক পুড়ে প্রায় ত্রিশ হাজার টাকার মতো ক্ষতি হয়েছে বলে দাবি ওই শিক্ষার্থীর।

সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ শিপক কৃষ্ণ দেবনাথ বলেন, কক্ষে থাকা শিক্ষার্থীর অসচেতনতার জন্য মাল্টিপ্ল্যাগ থেকে আগুনের সূত্রপাত হয়। এক পর্যায়ে আগুন পুরো কক্ষে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে দ্রুত আগুন নেভাতে সক্ষম হয়।

হাটহাজারী উপজেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান বলেন, বৈদ্যুতিক শটর্সাকিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার ফলে কক্ষের বাইরে ছড়াতে পারেনি। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top