চট্টগ্রামে প্রথম দিনেই অনুপস্থিত ৮০৯ পরীক্ষার্থী

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হয়েছে সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। পরীক্ষার প্রথম দিনে পরীক্ষার্থীদের উপস্থিতির হার যেমন ছিলো তেমনি অনুপস্থিতির হারও ছিলো চোখে পড়ার মতো। শুধুমাত্র চট্টগ্রাম শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিলো ৮০৯ জন পরীক্ষার্থী। এছাড়া সারা বাংলাদেশে ১৯ হাজার পরীক্ষার্থীর অনুপস্থিতি ও ২৫ জন শিক্ষার্থী বহিষ্কারের তথ্য উঠে আসে শিক্ষা মন্ত্রণালয় কন্ট্রোল রুম এবং শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এএমএম মুজিবুর রহমান গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, চট্টগ্রাম বোর্ডের আওতাধীন জেলাগুলোর মধ্যে চট্টগ্রামে সর্বোচ্চ ৫১৯ শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এছাড়া কক্সবাজার জেলার ১৪৬ জন, খাগড়াছড়ি জেলার ৬৮ জন, রাঙামাটি জেলার ৪০ জন ও বান্দরবান জেলা থেকে ৩৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীন ১ হাজার ১২৫টি বিদ্যালয়ের মোট ১ লাখ ৪৫ হাজার ৫৯০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। মোট কেন্দ্র ২১৯টি। পরীক্ষার্থীর মধ্যে ৬৩ হাজার ৭০৪ জন ছাত্র, ৮১ হাজার ৮৮৬ জন ছাত্রী।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top