চট্টগ্রাম থেকে সাড়ে ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় বিজয় এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় সাড়ে ৪ ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রাম স্টেশন থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে।

রোববার (১৭ মার্চ) সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে ট্রেন চলাচল শুরু হয়। এ সময় ঢাকাগামী কক্সবাজার এক্সপ্রেস চট্টগ্রাম স্টেশন ছেড়ে যায়। কক্সবাজার থেকে আসা এই ট্রেনের বিকেল ৪টায় চট্টগ্রাম স্টেশন ছাড়ার কথা ছিল। এরপর অন্য ট্রেনগুলো পর্যায়ক্রমে ছেড়ে যায়।

ট্রেন চলাচল শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম স্টেশনের ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান। তিনি বলেন, নির্ধারিত সময়ের ৩ ঘণ্টা ১০ মিনিট পর সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে সোনার বাংলা এক্সপ্রেস চট্টগ্রাম স্টেশন ছেড়ে যায়। আর চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস সন্ধ্যা ৬টার পরিবর্তে রাত সাড়ে ৮টায় যাত্রা করে। তবে বাতিল করা হয়েছে ঢাকাগামী মহানগর গোধূলীর যাত্রা। বেলা ৩টায় এই ট্রেন ছাড়ার কথা ছিল।

এর আগে আজ বেলা পৌনে ২টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনের অদূরে তেজেরবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী ‘বিজয় এক্সপ্রেস’ ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। এতে ট্রেনের অন্তত ১০ জন যাত্রী আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এরপর বেলা ৩টা থেকে চট্টগ্রামের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে। রোববার বিকেলে রেলওয়ের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (চট্টগ্রাম) মো. সাইফুল ইসলাম এ কমিটি গঠন করেন।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনিসুর রহমানকে। কমিটির অন্যরা হলেন চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী-১ মো. আবদুল হানিফ, সংকেত ও টেলিযোগাযোগ কর্মকর্তা জাহেদ আরেফীন পাটোয়ারী, চট্টগ্রাম বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) সাজিদ হাসান এবং বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) সজীব হাসনাত।

কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top