চট্টগ্রামে সেনাবাহিনীর সপ্তাহব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী শুরু

সেনাবাহিনীর
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : মহান মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত অস্ত্র, অত্যাধুনিক ট্যাংক, সাঁজোয়া যান, কামান, মিসাইলসহ বাংলাদেশ সেনাবাহিনীর সকল ধরণের সামরিক অস্ত্র প্রদর্শনীর মধ্য দিয়ে চট্টগ্রামে শুরু হলো ৭ দিনব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রবিবার (২৪ মার্চ) সকালে নগরীর চকবাজারের প্যারেড মাঠে এই প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

প্রায় ১৪টি স্টল ও প্যাভিলিয়ন দিয়ে সাজানো হয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর এই প্রদর্শনী। যেখানে নানান ধরণে ভারী অস্ত্র-সস্ত্র ছাড়াও স্থান পেয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের নানা ইতিহাস। পাশাপাশি মুক্তিযুদ্ধে যারা অবদান রেখেছেন তাদের ইতিহাসও তুলে ধরা হয়েছে স্টলগুলাতে।

 

‘সার্বভৌমত্ব রক্ষা করাই সেনাবাহিনীর মূল দায়িত্ব’

সরেজমিনে গিয়ে দেখা যায়, ছোট-বড়, শিক্ষার্থীরা থেকে শুরু করে বিদেশিরাও দেখতে এসেছেন সেনাবাহিনীর এই আয়োজন।
স্টলগুলো ঘুরে ঘুরে দেখেছেন দর্শকরা। মুক্তিযুদ্ধের নানান ইতিহাস সম্পর্কে জানার পাশাপাশি ধারণা নিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী সম্পর্কে। আর এসব দেখে দেশপ্রেমে যেমন উদ্বুদ্ধ হচ্ছে তেমনি অনুপ্রাণিত হচ্ছেন তরুণরা। সবাই বেশ উপভোগ করছেন এই প্রদর্শনী।

আগামী মার্চের ৩০ তারিখ পর্যন্ত চলবে বাংলাদেশ সেনাবাহিনীর এই সমরাস্ত্র প্রদর্শনী। যা দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top