চট্টগ্রামে মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু বৃহস্পতিবার

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে অনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান মেলার আয়োজক কমিটি। বাণিজ্য মেলার পাশাপাশি আগামী ১৮ ও ১৯ ফেব্রুয়ারি ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হবে পঞ্চম চট্টগ্রাম আইটি ফেয়ার।

মেলার আয়োজন নিয়ে আহ্বায়ক একেএম আক্তার হোসাইন তার লিখিত বক্তব্যে জানান, প্রতি বছরের মতো এবারও নগরীর রেলওয়ে পোলোগ্রাউন্ড মাঠে মেলা অনুষ্ঠিত হবে। মেলা উপলক্ষে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করবেন। একই সঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠান, গ্রুপ তাদের পণ্য প্রচারে বিভিন্ন প্যাভিলিয়ন সাজিয়ে তাদের পণ্য দর্শনার্থীদের জন্য উন্মুক্ত রাখবেন।

তিনি আরো বলেন, এবারের মেলায় ১৬টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬টি প্রিমিয়ার স্টল, ৯৪টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১১টি ফুড স্টল বসবে। মেলায় নিজস্ব পণ্য নিয়ে ভারত, থাইল্যান্ড ও ইরানের উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন ও বিক্রয় করবেন। মেলায় থাকবে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন। এতে বাতিঘরের সহায়তায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী, মুক্তিযুদ্ধ বিষয়ক বই ও প্রকাশনা থাকবে।

এছাড়া ৩১তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার এবারের আয়োজন উদ্বোধনে উপস্থিত থাকবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমএ লতিফ, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম সহ দেশের খ্যাতিনামা ব্যাক্তিবর্গ।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top