চট্টগ্রামে বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যা— দুই যুবকের মৃত্যুদণ্ড

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ নগরীর সদরঘাটে স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে ৭০ বছর বয়সী এক বৃদ্ধাকে হত্যার মামলায় দুই যুবককে মৃত্যুদণ্ড ও এক যুবককে খালাস দিয়েছে বিজ্ঞ আদালত।

রবিবার (১০ মার্চ) ষষ্ঠ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম সিরাজাম মুনীরা এ রায় দেন। এই ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, রুবেল (২৮) ও মো. আব্বাস (৩৪)।

এর আগে ২০১৮ সালের ২৫ মে ভোরে নগরীর সদরঘাট এলাকার অভয়মিত্র ঘাটে হাঁটতে বের হলে ছিনতাইয়ের স্বীকার হন ৭০ বছর বয়সী বৃদ্ধা মঞ্জু সেন। সেসময় ছিনতাইকারীরা মঞ্জু সেনের কাছ থেকে সোনার কানের দুল, হাতের আংটি ও মোবাইল ছিনিয়ে নিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করে। এদিকে মঞ্জু সেন বাসায় ফিরতে দেরি হলে তার পরিবারের লোকজন খোঁজ করেও ব্যর্থ হয়ে কোতোয়ালী থানায় একটি নিঁখোজ মামলা করেন।

মামলার নথিপত্র থেকে জানা যায়, নিখোঁজ হওয়ার পরদিন ২৬ মে দুপুরে সদরঘাট থানার অভয়মিত্র ঘাট এলাকায় একটি পরিত্যাক্ত ভবনের পাশের ঝোপঝাঁড়ে মঞ্জু সেনের মরদেহ খুঁজে পায় পুলিশ। এ ঘটনায় পুলিশ রুবেল ও আব্বাসকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত রুবেল ঘটনার সত্যতার স্বীকার করেন এবং জানায় সে ঐ পরিত্যাক্ত ভবনের দারোয়ান ছিলেন। ২০১৮ সালের ১০ অক্টোবর মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে এই বিষয়ে অভিযোগপত্র দাখিল করেন। পরবর্তীতে ২০১৯ সালের ৭ জুলাই ৩ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

এই বিষয়ে মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর দীর্ঘতম বড়ুয়া দীঘু চাটগাঁ নিউজকে জানান, ১০ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় রুবেল ও আব্বাসকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

তিনি আরো বলেন, এই ঘটনায় আসামিদের মৃত্যুদণ্ডের পাশাপাশি স্বর্ণালংকার ছিনিয়ে নেওয়ার অপরাধে তাদেরকে ২ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রায়ের সময় আদালতে আব্বাস উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে। আসামি রুবেল জামিন নিয়ে পলাতক রয়েছেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ফরহাদ হোসেন জাকির নামে আরেক যুবককে খালাস দিয়েছেন আদালত।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top