চট্টগ্রামে প্রথম ‘জয় বাংলা’ কনসার্ট আজ

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ স্মরণে গত কয়েক বছর ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হয়ে আসছে ‘জয় বাংলা কনসার্ট। প্রতিবছর ৭ মার্চ ঢাকায় কনসার্ট অনুষ্ঠিত হলেও এবার ভেন্যু বদলেছে আয়োজকরা।

ঢাকার বদলে চট্টগ্রামে অনুষ্ঠিত হচ্ছে এবারের কনসার্ট।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেল নগরের এমএ আজিজ স্টেডিয়ামে অুনষ্ঠিত হতে যাচ্ছে এ কনসার্ট।

যেখানে পারফর্ম করবে এ সময়ের আলোচিত ৯ ব্যান্ডআর্টসেল, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস, চিরকুট, মেঘদল, এভয়েড রাফা, কার্নিভাল ও তীরন্দাজ।

জমকালো এ কনসার্টের উদ্বোধন করার কথা রয়েছে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। আরও উপস্থিত থাকবেন অর্থ প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়া ওয়াসিকা আয়েশা খান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে অষ্টমবারের মতো এ কনসার্টের আয়োজন করা হয়েছে। যার আয়োজন হিসেবে আছেন আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই)। ইতোমধ্যে এ আয়োজনের সকল প্রস্তুতি শেষ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মহানগর পুলিশ।

২০১৫ সাল থেকে ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন করে আসছিল বাংলাদেশ আওয়ামী লীগের সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলা। করোনা মহামারির কারণে ২০২১ ও ২২ সালে কনসার্ট হয়নি। এবারই প্রথমবারের মতো চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন করা হয়েছে।

এর আগে বুধবার (৬ মার্চ) জয় বাংলা কনসার্টের প্রস্তুতি ঘুরে দেখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী এবং কনসার্টের আয়োজক প্রতিষ্ঠান সিআরআই এর ট্রাস্টি নসরুল হামিদ।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, এই কনসার্ট চট্টগ্রামের তরুণ সমাজকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করতে সহায়তা করবে।

এবারও নারীদের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হচ্ছে কনসার্টে। প্রবেশের একটি গেট কেবল নারীদের জন্য বরাদ্দ রাখা হবে। এছাড়া তারা যাতে স্বাচ্ছন্দ্যে, নিরাপদে কনসার্ট উপভোগ করতে পারে, সেজন্য আলাদা জায়গাও নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে আয়োজকরা।

তাছাড়া বরাবরের মতো কিছু নিয়ম-নির্দেশনাও দেওয়া হয়েছে আয়োজকদের পক্ষ থেকে। বাইরে থেকে কোনও খাবার, পানি নিয়ে প্রবেশ করা যাবে না। স্টেডিয়ামের ভেতরে সুলভ মূল্যে মিলবে এসব খাবার। কোনও ধরনের তামাক নিয়ে প্রবেশ করা যাবে না। এছাড়া মোবাইল ছাড়া আলাদা কোনও ক্যামেরা নিয়েও ভেন্যুতে যেতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top