চট্টগ্রামে দেড় লাখ ইয়াবার মালমায় ৩ জনের যাবজ্জীবন

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের আনোয়ারায় ৪ বছর আগে দেড় লাখ ইয়াবার চালান আটকের মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  একই রায়ে তিনজনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একবছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার (৫ জুন) চট্টগ্রাম সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আ.স.ম শহীদুল্লাহ কায়সার এ রায় দেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) নুরজাহান ইসলাম মুন্না।

আদালত সূত্র জানায়, ২০২০ সালের ২৪ ডিসেম্বর সকালে পটিয়া ও আনোয়ারা থানা পুলিশ বাঁশখালী-আনোয়ারা সড়কের কালাবিবি দিঘীর পাড় এলাকায় যৌথ তল্লাশি চৌকি বসায়। এ সময় দুটি মোটরসাইকেলে করে আসা তিন যুবককে থামার সংকেত দিলে তারা মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করে। ধাওয়া করে তাদের গ্রেফতার গ্রেপ্তার করা হয়। পরে তাদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে এক লাখ ৪৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। সেসময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানিয়েছে, তিন লাখ টাকার চুক্তিতে তারা ইয়াবাগুলো টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে এসেছে। পরে তাদের বিরুদ্ধে আনোয়ারা থানা পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলা করেন।

এ মামলার দ্রুত বিচার প্রক্রিয়া শেষে বুধবার ২১ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, এক লাখ ৪৬ হাজার ইয়াবা আটকের (মাদক) মামলা সাক্ষ্য প্রমাণের ভিত্তিত অভিযোগে প্রমাণিত হওয়া আদালত তিনজনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এবং রায়ে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও একবছর বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত।

তিনি আরও বলেন, রায় ঘোষণার সময় আসামিরা আদালতে হাজির ছিলেন। এর মধ্যে দুইজন আসামিকে জেল হাজত থেকে আনা হয়। জানিনে থাকা অন্যজনও হাজির হন। পরে তিনজনকে সাজা মূলে কারাগারে পাঠানো হয়।

চাটগাঁ নিউজ/এআইকে/এসআইএস

Scroll to Top