চট্টগ্রামে দুই থেরাপি সেন্টার বন্ধের নির্দেশ

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন সেন্টারে রোগী ভর্তি রাখার বিধান নেই। তবুও আইন অমান্য করে রোগী ভর্তি রেখে চিকিৎসা দেওয়ার অভিযোগ ওঠে। পরিদর্শনে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে দুই ফিজিওথেরাপি সেন্টার ২৪ ঘন্টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগ।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মহিউদ্দিন কয়েকটি ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন সেন্টার পরিদর্শনে এমন সত্যতা পান।

প্রতিষ্ঠান দুইটি হলো- পাঁচলাইশ এলাকার প্রচেষ্টা ফিজিওথেরাপি এন্ড নিউরো রিহ্যাবিলিটেশন সেন্টার এবং চট্টগ্রাম বেস্ট ফিজিওথেরাপি এন্ড নিউরো রিহ্যাবিলিটেশন সেন্টার।

এ বিষয়ে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মহিউদ্দিন বলেন, নগরের পাঁচলাইশ এলাকার প্রচেষ্টা ফিজিওথেরাপি অ্যান্ড নিউরো রিহ্যাবিলিটেশন সেন্টার ও চট্টগ্রাম বেস্ট ফিজিওথেরাপি অ্যান্ড নিউরো রিহ্যাবিলিটেশন সেন্টারে পরিদর্শনে গিয়ে রোগী ভর্তি পাওয়া যায়। অথচ তাদের রোগী ভর্তি রাখার সুযোগ নেই।

বিষয়টি নিয়ে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সতর্ক করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতি ব্যাতিরেকে রোগী ভর্তির দায়ে প্রতিষ্ঠান দুটিকে ২৪ ঘন্টার মধ্যে বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এসময় ডেপুটি সিভিল সার্জনসহ ডা. মোহাম্মদ ওয়াজেদ চৌধুরীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top