কাপ্তাই বনবিভাগের অভিযানে দখল হওয়া জায়গা উদ্ধার

শেয়ার করুন

কাপ্তাই প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাই বনবিভাগের আওতাধীন কামিলাছড়ি বিট এলাকায় দখল হওয়া প্রায় ৫ একর সরকারি বনবিভাগের জায়গা উদ্ধার করেছে কাপ্তাই রেঞ্জের বনবিভাগ ।

শনিবার (১০ জুন) ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত দীর্ঘ ৪ ঘন্টা অভিযান চালিয়ে কাপ্তাই বনবিভাগের কর্মীরা দখলকৃত জায়গাটির কাঁটাতার ধ্বংস করে জায়গাটি জবর দখল মুক্ত করে।

বিষয়টি নিশ্চিত করে বনবিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে তিনি খবর পান যে জীবতলী মৌজার হেডম্যান হিটলার তালুকদার কাপ্তাই বনবিভাগের আওতাধীন কামিলাছড়ি বিটের প্রায় ৫ একর জায়গা কাঁটাতার দিয়ে ঘেরাও করে দখলের পায়তারা করছে। সেই প্রেক্ষিতে  শনিবার ভোর ৬টা থেকে আমরা জায়গাটি উদ্ধারে অভিযান শুরু করি। জায়গাটিতে থাকা কাঁটাতার গুলো ধ্বংস করে আমরা বনবিভাগের প্রায় ৫ একর এর সরকারি জমিটি দখলমুক্ত করি। এবং এবিষয়ে মামলাও প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে জীবতলী মৌজার হেডম্যান হিটলার দেওয়ান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, জায়গাটি জীবতলি মৌজার বন বিভাগের না। এখানকার জনগণ এটা ভোগদখল করে আসছেন এবং নানা রকম বাগান করেছেন।

উদ্ধারকৃত  ৫ একর জায়গাতে বনবিভাগের উদ্যোগে নতুন বাগান সৃজন করা হবে বলে কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা জানান।

Scroll to Top