কাপ্তাইয়ে আনসার ব্রাক ও কোয়ার্টারে বন্যহাতির তান্ডব

শেয়ার করুন

কাপ্তাই প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় বন্যহাতির তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে আনসার ব্রাক ও অফির্সাস কোয়াটার। বনের মধ্যে খাদ্য সংকট থাকায় হাতির দল লোকালয়ে চলে আসে।

শুক্রবার (২৯ মার্চ) বিকেলে এমন তথ্য নিশ্চিত করেছেন কাপ্তাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শাহাদাৎ হোসেন চৌধুরী।

তিনি বলেন, বৃহস্পতিবার দিনগত রাতে সেহেরীর সময় ৫-৬ টি বন্য হাতি কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রে নিরাপত্তা বেষ্টনীর ভিতর প্রবেশ করে। এরপর আনসার অফির্সাস কোয়াটার ওয়াল ভেঙ্গে ভিতরে প্রবেশ করে পাশে থাকা নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ব্রাক, অফির্সাস কোয়াটারের দরজা, জানালা, আসবাবপত্র ও গাছপালা ভেঙ্গে লণ্ডভণ্ড করে ফেলে। পাশে থাকা নিরাপত্তা প্রহরীদের চিৎকারে পাশ্ববর্তী থাকা ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে এসে সাইলেন্ট বাজিয়ে বন্যহাতি তাড়াতে সক্ষম হয়।

তিনি আরও বলেন,  প্রায়  সময় বন্য হাতি এসে তান্ডব চালায়। আমরা ভয়ে থাকি। রাতে সাইলেন্ট বাজিয়ে এদেরকে তাড়ানো হয়।

কর্ণফুলী সদর রেঞ্জ অফিসার মো. মামুনুর রহমান বিষয়টি নিশ্চিত করে চাটগাঁ নিউজকে জানান,  বনের মধ্যে খাদ্য সংকট থাকায় হাতির দল লোকালয়ে এসে তাণ্ডবলীলা চালাচ্ছে।

এদিকে শুক্রবার বিকালে কাপ্তাই উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন ও কাপ্তাই  উপজেলার সহকারী বনসংরক্ষক মো. মাসুম আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top