কক্সবাজার সমুদ্র সৈকতে প্যারাসেইলিং বন্ধ ঘোষণা

শেয়ার করুন

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারে আসা পর্যটকদের অন্যতম অ্যাডভেঞ্চার হলো দরিয়া নগর-সালসা বীচ এবং আরো বিভিন্ন পয়েন্টের প্যারাসেইলিং।

আকাশে উড়ে বেড়ানোর এক রোমাঞ্চকর অনুভূতি প্যারাসেইলিং।  বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের আকাশে উড়ে বেড়ানোর রোমাঞ্চকর অনুভূতিতে বাড়তি মাত্রা যোগ করে সমুদ্রের পাশের সবুজ পাহাড়। তাই কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়া পর্যটকদের অনেকেই প্যারাসাইলিং করে থাকেন।

প্রতিদিনই ঘুরতে যাওয়া পর্যটকরা পাহাড় ও উপর থেকে সমুদ্র দেখার রোমাঞ্চকর স্বাদ নিতে করে থাকেন প্যারাসেইলিং। সম্প্রতি প্যারাসেইলিং করতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন,তাতে ঝুঁকির কথা চিন্তা করে সাময়িকভাবে বন্ধ করা হয়েছে প্যারাসেইলিং।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মো. মাসুদ রানা এই ঘোষনা দেন তিনি আরো জানান,পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্যারাসেইলিং পরিচালনা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ থাকবে।

প্যারাসেইলিংয়ে ব্যবহৃত সরঞ্জামাদি যাচাই বাছাই, সামগ্রিক নিরাপত্তা ব্যবস্থা, টেকনিক্যাল টিম কর্তৃক মূল্যায়ন সাপেক্ষে পুনরায় চালু করে দেওয়া হবে।

প্যারাসেইলিং সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ বিমানবাহিনীর কমান্ডো অফিসার, নৌবাহিনীর দক্ষ প্রশিক্ষক, লাইফ গার্ড ট্রেইনারসহ টেকনিক্যাল টিম সামগ্রিক মূল্যায়ন কার্যক্রম পরিচালনা করবে এবং আগামী কয়েকদিনের মধ্যে বিমানবাহিনীর কমান্ডো অফিসার, নৌ বাহিনীর দক্ষ প্রশিক্ষক, লাইফ গার্ড ট্রেইনার দিয়ে মাসব্যাপী প্রশিক্ষণ শুরু হবে। প্রশিক্ষণে মূল্যায়নে যারা সফল হবে। তাদেরকেই প্যারাসেইলিং পরিচালনার অনুমতি দেওয়া হবে বাকীরা অনুমোদন পাবেনা।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top