কক্সবাজারে মাটি চাপায় একই পরিবারের ৪ জনের মৃত্যু

Facebook
WhatsApp
Twitter
Print

সেলিম উদ্দীন,ঈদগাঁও প্রতিনিধি: কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের হ্নীলায় অবিরাম বৃষ্টিতে মাটির ঘরের দেওয়াল চাপায় একই পরিবারের মা-মেয়ে ও ছেলেসহ ৪ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

(১৭ নভেম্বর) দিবাগত রাত ৩ টায় হ্নীলা ইউনিয়নের মরিচ্যাঘোনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, মরিচ্যাঘোনা পানিরছড়া এলাকার মৃত ঠান্ডামিয়ার ছেলে ফকির মোহাম্মদের স্ত্রী আনোয়ারা বেগম (৫০), ছেলে শাহিদুল মোস্তফা (২০), মেয়ে নিলুফা ইয়াছমিন (১৫) ও সাদিয়া (১১) বলে জানা গেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী।

তিনি জানান, ফকির মোহাম্মদ নিজ বাড়িটা মাটি দিয়ে তৈরী করেছিল। গতকাল থেকে বৃষ্টি হওয়ায় ঘরের উপরে ও চারিপাশে ত্রি-পল (পলিথিন) দিয়ে ঘুমান সবাই। এরপর হঠাৎ রাত ৩ টার দিকে অনবরত বৃষ্টি হওয়ায় তৈরীকৃত মাটির দেওয়াল ভেঙ্গে চাপা পড়ে ঘটনাস্থলে সবাই মারা যান। ঘটনাস্থল পরিদর্শন করে পরিষদের পক্ষ থেকে তাৎক্ষনাত চাউল ও কিছু নগদ টাকা দেওয়া হয়েছে।

নিহতদের স্বজন হেলাল উদ্দিন জানান, ফকির মোহাম্মদ তার ঝুপড়ি ঘরে মাটির দেওয়াল তুলছিল। ওপরে পলিথিন দিয়ে নির্মাণাধীন ঘরের মাঝখানে রাতে থাকতেন পরিবারের সবাই। চারপাশের দেওয়াল প্রায় উঠে গিয়েছিল। টানা বৃষ্টিতে মাটির দেওয়াল ধসে ঘুমন্ত অবস্থায় তারা মাটিচাপা পড়েন।

স্থানীয় ইউপি মেম্বার বশির আহমদ বলেন, ঘটনা জানার পর আশপাশের লোকজন এসে তাদের মাটি চাপা থেকে উদ্ধারকাজ শুরু করেন। সবাইকে বের করা গেলেও ঘটনাস্থলে সবাই মারা যান।

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানান, বাড়ির দেওয়াল ধসে হ্নীলায় একই পরিবারে চারজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতের পরিবারে প্রশাসনিক সহযোগিতা দেওয়া হবে।

Scroll to Top