কক্সবাজারের জ্বালানি মিয়ানমারে পাচার, প্রশাসনের দৌঁড়ঝাপ

শেয়ার করুন

কক্সবাজার প্রতিনিধি: প্রতিবেশী দেশ মিয়ানমারে হঠাৎ জ্বালানি তেলের চাহিদা বেড়েছে। এ সুযোগে কক্সবাজার জেলার বিভিন্ন এলাকা থেকে  অকটেন পাচারে নেমে একটি চক্র। খবর পেয়ে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

কয়েকদিনের টানা অভিযানে কক্সবাজারের দরিয়ানগর, পেশকারপাড়া, খুরুশকুল এলাকাসহ বিভিন্ন জায়গা থেকে বিপুল পরিমান ড্রাম ভর্তি অকটেন উদ্ধার করতে সক্ষম হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ফলে টনক নড়তে শুরু করে জেলা প্রশাসনের।

বুধবার (১৮ জানুয়ারি) জেলা প্রশাসনের এক সভায় পাচারকারী সিন্ডিকেটের বিরুদ্ধে এবং মিয়ানমারে চোরাপথে জ্বালানি, ভোজ্য তেলসহ নিত্যপণ্য সামগ্রী পাচাররোধে সিদ্ধান্ত নেওয়া হয় । সে অনুয়ায়ী আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের ফিসারি ঘাট, ৬ নং ঘাট ও নুনিয়ারছড়ার বিভিন্ন ভাসমান তেলের পাম্পে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন।

তিনি চাটগাঁ নিউজকে বলেন, আজ জেলায় একযোগে অভিযান পরিচালনা করা হয়েছে। কেউ লাইসেন্স ছাড়া ফুয়েল বিক্রি করতে পারবে না। যারা লাইসেন্স নিয়ে এসব বিক্রি করছে তাদের বেচাবিক্রির হিসেব নিকেশ চেক করা দেখা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।

চাটগাঁ নিউজ/এমআর/এসএ

Scroll to Top