ওমরাহ করতে গিয়ে ১১ বছর পর হারানো সন্তান ফিরে পেলেন মা

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: সিরিয়ায় গৃহযুদ্ধের মধ্যে ভয়াবহ বোমা হামলায় ধ্বংস হয় গ্রামের পর গ্রাম। সেই সময় ছোট্ট এক শিশুকে হারিয়ে ফেলেন তার মা-বাবা। এ ঘটনা ১১ বছর আগের।

কোথাও খুঁজে না পেয়ে প্রায় আশা হারিয়ে ফেলছিলেন তারা। সেই ছেলেকে এবার সৌদি আরবে ওমরাহ পালন করতে গিয়ে খুঁজে পেলেন মা। খবর গালফ নিউজের।

মায়ের সঙ্গে ছেলের আবেগঘন আলিঙ্গনের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমেও।

প্রতিবেদনে বলা হয়, হারিয়ে যাওয়ার পর বেশ কয়েকজনের হাত ঘুরে এক দম্পতির কাছে আশ্রয় পায় ওই শিশু। তারা নিজেদের সন্তানের মতোই বড় করেন শিশুটিকে। চলতি রমজানে ওমরাহ পালনে সৌদি আরবে যান সেই দম্পতি। ভাগ্যক্রমে একই সময়ে ওমরাহ করতে আসেন শিশুটির জন্মদাত্রী মা।

সেখানে হঠাৎ করেই তাদের দেখা হয়। সন্তানকে ফিরে পেয়ে যেন নতুন করে প্রাণ ফিরে পান তার মা। অবসান হয় এক যুগের অনুসন্ধানের। মা-ছেলের নাটকীয় মিলনের সেই দৃশ্য ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে।

মূলত বিভিন্ন সংস্থার মাধ্যমে সন্তানকে খুঁজে বেড়াচ্ছিলেন মা। অন্যদিকে যাদের কাছে সে বড় হচ্ছিল, তাদেরও চাওয়া ছিল শিশুটি যেন তার পরিবার খুঁজে পায়। আর এর জন্য তার ছবি ও তথ্য বেশ কিছু সংস্থার ওয়েবসাইটেও দিয়েছিল পরিবারটি।

মা-ছেলের পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়। তখন উভয় পরিবারই মক্কায় ওমরাহ পালন করছিল। বিষয়টি তাদের জানানোর পর মা-সন্তানের পুনর্মিলনের ব্যবস্থা করা হয়।

সৌদি সরকারের গত মে মাসে ঘোষিত এক পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে প্রায় সাড়ে চার লাখ সিরীয়  আছে।

Scroll to Top