ওপারের গোলাগুলিতে কাঁপছে এপারের মাটি

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ কক্সবাজারের টেকনাফ সীমান্তে রাতভর থেমে থেমে গোলাগুলির আওয়াজ শোনা গেছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টা থেকে আজ সকাল সাড়ে ৭টা পর্যন্ত টেকনাফ পূর্ব ও দক্ষিণাংশের ওপারে মিয়ানমার সীমান্তে এই গোলাগুলির শব্দ শুনতে পান এলাকাবাসী। তাছাড়া শুক্রবার সকালে দুটি বিকট শব্দে এপারের মাটি কেঁপে উঠে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

এই বিষয়ে শাহ পরীরদ্বীপ জালিয়াপাড়ার বাসিন্দা রহমত উল্লাহ বলেন, সকালের ঘুমটায় ভেঙ্গেছে গোলাগুলির শব্দে। তাছাড়া আজ সকালে দুটি বিকট শব্দে কেঁপে উঠেছে এপারের মাটি।

ইউপি সদস্য আবদুস সালাম জানান, নাফ নদীর পূর্ব ও দক্ষিণাংশে রাখাইন রাজ্য। যেসব স্থান থেকে গুলির আওয়াজ আসছে, সেখানে মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর শহরের আশপাশের মেগিচং, কাদিরবিল, নুরুল্লাহপাড়া, মাংগালা ও ফাদংচা এলাকা অবস্থিত। এসব এলাকায় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) কয়েকটি চৌকি (ক্যাম্প) রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ চাটগাঁ নিউজকে জানান, মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যার কারণে দুটি গ্রুপের মধ্যে থেমে থেমে রাতভর গোলাগুলির শব্দ শুনতে পান সীমান্তে থাকা বিজিবির সদস্যরা। সীমান্তে বিজিবির টহল জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গতকাল বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সেন্ট সেন্টমার্টিন ও শাহপরীর দ্বীপ সীমান্তের ওপারে গোলাগুলির শব্দ শোনেন স্থানীয়রা। এমনকি ভারী মর্টার শেলের বিস্ফোরণে কেঁপে উঠেছিলো দ্বীপের ভবনগুলোও।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top