এবার গাজায় ইসরায়েলের বিমান হামলা

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ফিলিস্তিনের পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবির ছেড়ে চলে যাওয়ার পর এবার গাজায় বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। ফিলিস্তিনি উপকূলীয় ছিটমহল থেকে রকেট হামলার জবাবে গাজায় বিমান হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। খবর আল জাজিরা ও এএফপি।

ফরাসি বার্তা সংস্থা এএফপি-র বরাত দিয়ে ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, বুধবার ভোরাতে ছোড়া রকেটের জবাবে ইসরায়েলি সেনাবাহিনী গাজা উপত্যকায় হামলা চালাচ্ছে।

ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র জানিয়েছে, গাজার উত্তরাঞ্চলে হামাসের একটি সামরিক স্থাপনায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

ফিলিস্তিনের স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গাজার বিভিন্ন স্থানে অন্তত তিনটি বিমান হামলা চালানো হয়েছে। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতি বা হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এর আগে টানা দুই দিন সামরিক অভিযান চালানোর পর দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহর থেকে সেনা প্রত্যাহার করে নিতে শুরু করে দখলদার ইসরায়েল।

সামরিক অভিযানের নামে ১২ ফিলিস্তিনিকে হত্যার পর স্থানীয় সময় মঙ্গলবার (৪ জুলাই) মধ্যরাতে ইসরায়েলি সেনাদের বহনকারী গাড়িগুলো জেনিন ছাড়তে শুরু করে। যদিও ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে অভিযান শেষ করার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।

ফিলিস্তিন রেডক্রসের একজন কর্মকর্তা জানিয়েছেন, অভিযান শুরুর পর জেনিন শরণার্থী শিবির থেকে এখনো পর্যন্ত তিন হাজার ফিলিস্তিনিকে স্থানীয় হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে। এদের মধ্যে অনেকই অসুস্থ এবং প্রবীণ।

Scroll to Top