এআই দিয়ে মেইল লিখতে পারবেন জি-মেইলে

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বর্তমানে এআইয়ের ছোঁয়া আছে সব জায়গায়। যে কোনো কাজ এখন এআই দিয়ে অনেক দ্রুত ও নির্ভুলভাবে করা যায়। যে কোনো কিছু লেখা, সার্চ করা সিভি তৈরি করা, গল্প লেখা সবকিছুই করে দিচ্ছে এআই। গুগলেও যুক্ত হয়েছে এআই চ্যাটবট বার্ড।

এমনকি জি-মেইল নিজেই আপনাকে আপনার প্রয়োজনমতো মেইল লিখে দেবে এআইয়ের মাধ্যমে। জি-মেইলে যুক্ত হচ্ছে ‘হেল্প মি রাইট’। এই জরুরি ফিচারের মাধ্যমেজি-মেইল নিজে থেকেই আপনার জন্য একটা ই-মেইল লিখে দেবে।

ঝটপট নির্ভুল ই-মেইল লিখতে সাহায্য করবে এই এআই টুল। চোখের নিমেষে ড্রাফট করে দেওয়া যাবে ই-মেইল। বিভিন্ন ধরনের লেখার অপশন থাকবে। ফর্মাল, প্রফেশনাল থেকে ফাংকি- বিভিন্ন ধরনের লেখার অপশন পাবেন। নিজের প্রয়োজন মতো বেছে নিতে পারবেন ব্যবহারকারী।

যারা ই-মেইল লেখা নিয়ে চিন্তায় থাকেন। তাদের জন্য বড়সড় সুবিধা হবে। যে কোনো ইমেলের ফলোআপ ই-মেইল লিখতে, চট করে কভার লেটার লিখতেও সাহায্য় করবে এই এআই টুল।

এমনকি পাবেন স্মার্ট কম্পোজের সুবিধা। যদি এআই দিয়ে সরাসরি নয়। আপনি নিজেই নিজের লেখা লিখতে চান তাহলে লেখার সঙ্গে সঙ্গে তাল মিলিয়ে কিছু সাজেশন দেবে এআই। হাইব্রিড ল্যাঙ্গুয়েজ জেনারেশন মডেল-ব্য়বহার করে এটি। কিছু শব্দ লিখলেই সাজেশন চলে আসে, ট্যাব দিলেই সেই গোটা সাজেশন চলে আসে।

Scroll to Top