উল্টো মানহানির মামলা খেলেন ধোনি

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: প্রতারণার শিকার হয়ে মিহির দিবাকর ও সৌম্য দাস নামের এক দম্পতির বিরুদ্ধে প্রতারণার মামলা করেছিলেন ভারতের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এবার স্বামী-স্ত্রী মিলে উল্টো ধোনির নামে মানহানির মামলা করেছেন। বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম।

বুধবার (১৭ জানুয়ারি) ধোনির বিরুদ্ধে মানহানির মামলা করেছেন তাঁর সাবেক ব্যবসায়িক সঙ্গী ও অর্ক স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের কর্ণধার মিহির দিবাকর ও সৌম্যা দাস দম্পতি। বৃহস্পতিবার ধোনির বিরুদ্ধে করা মামলার আবেদন শুনানির দিন ধার্য করা হয়েছে।

জানা গেছে, আরকা স্পোর্টসের ব্যবস্থাপনা কোম্পানির পরিচালক দম্পতি ধোনির বিপক্ষে মানহানির অভিযোগ এনে এ মামলা দায়ের করেছেন। দিল্লি হাইকোর্টে বিচারপতি প্রতিভা এম সিংহ মামলাটির শুনানি করবেন।

ভারতের সাবেক অধিনায়কের অভিযোগ ভিত্তিহীন এবং অবমাননাকর বলে এ মামলা করেছেন ভারতের হয়ে ২০০০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা এ ক্রিকেটার। এবং মানহানির জন্য ক্ষতিপূরণও দাবি করেছেন এ দম্পতি। একই সাথে বিষয়টি যেন সামাজিক মাধ্যমে আলোচনা ও সংবাদমাধ্যমে প্রকাশ করা না হয় সেই নিষেধাজ্ঞার জন্যও আবেদন করেছেন তাঁরা।

প্রসঙ্গত, ২০১৭ সালে আরকা স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে চুক্তি হয়েছিল ধোনির। চুক্তির শর্ত অনুযায়ী বিশ্বমানের এক ক্রিকেট অ্যাকাডেমি তৈরির কথা ছিল আরকা স্পোর্টস ম্যানেজমেন্টের। কিন্তু প্রতিষ্ঠানটি সেই শর্ত পূরণ করেনি। তাতে আদালতে ১৫ কোটি টাকা কারচুপির অভিযোগ করেন ধোনি।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আরকা স্পোর্টসকে ফ্র্যাঞ্চাইজি ফি এবং লভ্যাংশের ভাগ দেওয়ার কথা ছিল। এ বিষয়ে ধোনির পক্ষ থেকে একাধিকবার সতর্ক করা হলেও তারা সেটি শোনেনি। পরে ২০২১ সালের ১৫ আগস্ট আরকা স্পোর্টস ম্যানেজমেন্ট ফার্মের সঙ্গে চুক্তি প্রত্যাহার করেন ধোনি।

এরপরে টাকা ফেরত চেয়ে আরকা স্পোর্টসকে চিঠি দেওয়া হলেও কোনো জবাব দেয়নি প্রতিষ্ঠানটি। তাতে ধোনির আইনি বিষয় দেখভাল করা সংস্থা বিধি এসোসিয়েটসের প্রতিনিধি দয়ানন্দ সিং আরকা স্পোর্টস ম্যানেজমেন্ট ফার্মের বিরুদ্ধে ১৫ কোটি টাকা প্রতারণার মামলা করেন।

উল্লেখ্য, ভারতের ক্রিকেট টিম ধোনির নেতৃত্বে বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিসহ একাধিক শিরোপা জিতেছে। আর আইপিএলে তার নেতৃত্বে ৫ বার শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও এখনও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাচ্ছেন তিনি।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top