‘বেড়িবাঁধ নিয়ে কোনো দুর্নীতি সহ্য করা হবে না’

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা
শেয়ার করুন

আনোয়ারা প্রতিনিধিঃ অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, উপকূলীয় বেড়িবাঁধ নিয়ে কোনো অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না। সরকারি অর্থ জনগণের কাজে আসতে হবে। এখানে কোনো ধরণের দুর্নীতি যেন না হয়। সরকারি অর্থ যেন সঠিকভাবে বাস্তবায়ন হয়।

শনিবার (২৩ মার্চ) বিকেলে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ৫৭৭ কোটি টাকা ব্যয়ে উপকূলীয় বেড়িবাঁধ নির্মাণ কাজ পরিদর্শন শেষে এ আহ্বান জানান তিনি।

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি আরও বলেন, ২০১৬ সালে উপকূলীয় বেড়িবাঁধের কাজ শুরু হলেও এখনো কাজ শেষ না হওয়াটা সন্দেহজনক। অর্থ যা ছাড় হয়, সে অনুপাতে কাজ হয়না। পাউবোর ত্রুটি, ঠিকাদারের ত্রুটি এসব অভিযোগ শুনতে হচ্ছে, যা ভালো লাগে না। সম্পূর্ণ ত্রুটিমুক্ত বেড়িবাঁধের কাজ করতে হবে। যদি কাজে ঠিকাদাররা গাফিলতি বা সমস্যা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। আগামী তিনমাস পরে আবারও পরিদর্শনে আসব কাজের পরিস্থিতি দেখতে।

এসময় স্থানীয়রা অভিযোগ করে বলেন, বেড়িবাঁধের কাজে দুর্নীতি আর অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে হামলা মামলা ও লাঞ্ছিতের শিকার হতে হয়েছে। অভিযোগের প্রতিউত্তরে ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, কার বিরুদ্ধে মামলা হয়েছে জানিনা। কিন্তু সরকারি অর্থায়নে যে কাজ হচ্ছে সে কাজে কোনো ত্রুটি থাকলে তা বলার অধিকার জনগণের আছে। কারণ এ অর্থ জনগণ থেকে এসেছে।

টেকসই বেড়িবাঁধ নির্মাণ কাজ করতে পাউবো কর্মকর্তাকে নির্দেশ দেন অর্থ প্রতিমন্ত্রী। জনগণকে আশ্বস্ত করেন দুর্নীতিমুক্ত টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা হবে।

পরিদর্শকালে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশর মোহাম্মদ ফখরুজ্জামান, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমেদসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

চাটগাঁ নিউজ/এসবিএন/এসএ

Scroll to Top