ঈদের ছুটি বাড়তে পারে আরো একদিন

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ এবারের ঈদে মানুষের যাতায়াত সহজ করতে সরকারি ছুটি একদিন বাড়ানোর সুপারিশ করেছে আইন–শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

রবিবার (৩১ মার্চ) সকালে সচিবালয়ে এই কমিটির সভায় আগামী ৯ এপ্রিল ছুটি ঘোষণার সুপারিশ করা হয়।

বৈঠকের পর কমিটির আহ্বায়ক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেন, ছুটির ব্যাপারে কাল একটা সুপারিশ যাবে সরকারের কাছে। একদিন বাড়ানো যায় কিনা। ৯ এপ্রিল ছুটির আওতায় আনার সুপারিশ মন্ত্রিপরিষদে যাবে। যাতে মানুষ নির্বিঘ্নে যাতায়াত করতে পারে।

১১ এপ্রিল বাংলাদেশে ঈদুল ফিতর হতে পারে ধরে নিয়ে চলতি বছরের ছুটির তালিকা বছরের শুরুতেই সাজিয়ে রেখেছে সরকার। সরকারি ক্যালেন্ডারে ঈদের ছুটি ধরা হয়েছে ১০, ১১ ও ১২ এপ্রিল। ঈদের ছুটির পর ১৩ এপ্রিল শনিবার, ১৪ এপ্রিল নববর্ষের ছুটি। আর ঈদের আগে ৭ এপ্রিল শবে কদরের ছুটি। তার আগের দুদিন ৫ ও ৬ এপ্রিল সাপ্তাহিক ছুটি রয়েছে। ফলে ৮ ও ৯ এপ্রিল ছুটি পেলে সরকারি চাকরিজীবীরা এবার ঈদে ছুটি পাবেন টানা ১০ দিন। তবে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি কেবল ৯ এপ্রিল ছুটি রাখার সুপারিশ করেছে সরকারের কাছে।

ঈদযাত্রায় মানুষের ‘দুর্ভোগ কমাতে’ এর আগে ৮ ও ৯ এপ্রিল ছুটি বাড়ানোর সুপারিশ করেছিল যাত্রী কল্যাণ সমিতি। সংগঠনটির ভাষ্য, এবার রোজার ঈদ ঘিরে রাজধানী ও আশপাশের জেলা থেকে গ্রামে ফিরবে ১ কোটি ৬০ লাখ মানুষ। ঈদের আগে পরে সাপ্তাহিক ও উৎসবকেন্দ্রিক ছুটির কারণে এবার বেশি মানুষ ঘরমুখো হবে। সে কারণে ঈদের আগে সরকারি ছুটি দুদিন বাড়ালে লম্বা ছুটিতে মানুষ ধীরে সুস্থে গ্রামে যেতে পারবে। এতে দুর্ঘটনার সঙ্গে ভোগান্তিও কমবে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top