ঈদুল আযহা’য় যানজট নিরসনে সিএমপি ট্রাফিক দক্ষিণের নির্দেশনা

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে যানজট নিরসন ও ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করার লক্ষ্যে বাস-মিনিবাস মালিক-শ্রমিক নেতাদের সাথে সিএমপি ট্রাফিক দক্ষিণ বিভাগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) নগরীর সদরঘাটস্থ আইস ফ্যাক্টরি রোডের ট্রাফিক-দক্ষিণ কার্যালয়ের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এন এম নাসিরুদ্দিন।

সভায় ঈদুল আযহাকে সামনে রেখে সময়োপযোগী কতিপয় নির্দেশনা দেন তিনি। নির্দেশনাগুলো হচ্ছে-যাত্রী সাধারণের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও সড়কে যত্রতত্র গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি করে স্বাভাবিক যাত্রায় বিঘ্ন ঘটানো যাবে না।

এ লক্ষ্যে কাউন্টারভিত্তিক নজরদারি বৃদ্ধি করা হবে। শহরে প্রবেশকারী পশুবাহী গাড়ির নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে হবে। ফিটনেসবিহীন ও জরাজীর্ণ-ভাঙাচোরা গাড়ি রাস্তায় নামানো থেকে বিরত থাকতে হবে। জনসাধারণকে ভোগান্তি রোধে অস্থায়ী বা মৌসুমি বাস কাউন্টার করা যাবে না। এক লাইনে একটি করে কাউন্টারে একটা করে গাড়ি চলাচল নিশ্চিত করতে হবে। অতিরিক্ত যাত্রী বহন ও ছাদে যাত্রী নেওয়া ও যাত্রীর লাগেজ নিয়ে টানাটানি করা যাবে না। অতিরিক্ত ভাড়ার আশায় যাতে এক রুটের গাড়ি অন্য রুটে চলাচল করতে না পারে এবং শহর এলাকার গাড়ি যাতে বাইরে রিজার্ভ ভাড়ায় যেতে না পারে সে ব্যাপারে নজরদারি বাড়ানো হবে।

টিআই (প্রশাসন) অনিল বিকাশ চাকমার সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রামের সভাপতি অলি আহমদ, চট্টগ্রাম-বাঁশখালী যানবাহন মালিক সমিতির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, চট্টগ্রাম পিএবি সড়ক যানবাহন মালিক সমিতির সভাপতি জাফর উদ্দিন, চট্টগ্রাম-আনোয়ারা-বাঁশখালী যানবাহন মালিক সমিতির সভাপতি মো. নাজিম উদ্দীন, আন্তঃজেলা বাস মালিক সমিতির লাইন সম্পাদক এ এস এম নুরুল হায়দার, ইউনিক সার্ভিসের জিএম আহমদ হোসেন ফারুক, আন্তঃজেলা বাস মালিক সমিতির কর্মকর্তা ফয়েজ আহম্মেদ, দ্রুতযান সার্ভিসের কর্মকর্তা বিপ্লব চৌধুরী, চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক  মো. শাহজাহান, শাহ আমিন সার্ভিসের মালিক আহম্মেদ নবী চৌধুরী, শাহ আমিন চেয়ার কোচ সার্ভিসের পরিচালক মো. আজিজ মিয়া, চট্টগ্রাম-কক্সবাজার বিলাসী চেয়ার কোচ মালিক সমিতির কর্মকর্তা হাবিবুর রহমান চৌধুরী, চট্টগ্রাম-কক্সবাজার মিনিবাস মালিক সমিতির কর্মকর্তা মো. মজিবুর রহমান, টিআই (বাকলিয়া) মো. মনিরুজ্জামান ভুঁইয়া, টিআই (কোতোয়ালি) মো. জিয়াউল হাসান, টিআই (চকবাজার) বিপ্লব কুমার পাল, টিআই (সদরঘাট) জহুরুল ইসলাম ও টিআই (টাইগারপাস) অপূর্ব কুমার পাল।

Scroll to Top