ই-মেইল ভেরিফিকেশন চালু করছে হোয়াটসঅ্যাপ

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত রাখতে সবসময় উদ্যোগী হোয়াটসঅ্যাপ। অনেক আগেই চালু করা হয়েছে এন্ড টু এন্ড এনক্রিপশন। চ্যাট লক অপশনও রয়েছে। এবার আসছে আরও এক ফিচার।

এখন অফিশিয়াল অনেক কাজে ব্যবহৃত হয় হোয়াটসঅ্যাপ। তাই গোপনীয়তা ও নিরাপত্তা অত্যন্ত প্রয়োজনীয়। কারণ হ্যাকার দৌরত্ব সর্বত্র। সেই চিন্তা করেই বিভিন্ন সময় একাধিক ফিচার এনেছে। এবার এই নিরাপত্তায় বাড়তি নজর দিচ্ছে।

হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে ই-মেইল ভেরিফিকেশন। অর্থাৎ ব্যবহারকারীকে ই-মেইলের মাধ্যমে অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে। যদিও এটা বাধ্যতামূলক নয়। কেউ চাইলে ই-মেইল ভেরিফিকেশন নাও করতে পারেন। যারা অ্যাকাউন্টের অতিরিক্ত নিরাপত্তা চান তারা চাইলে এটি করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, আপাতত এই ফিচার নিয়ে কাজ চলছে। শুধু নিরাপত্তার স্বার্থেই এই ফিচার আসছে তা কিন্তু নয়। মনে করুন রাস্তায় বের হয়ে মোবাইল হারিয়ে ফেলেছেন। ফলে পুরনো হোয়াটসঅ্যাপে লগইন করা বেশ জটিল। কিন্তু ই-মেইল ব্যবহার করে সহজেই লগ ইন করতে পারবেন হোয়াটসঅ্যাপে। নেটওয়ার্ক সমস্যার জন্য অনেক সময় ওটিপি আসে না, সে ক্ষেত্রেও ই-মেইল ব্যবহার সহজেই লগ ইন করা যাবে হোয়াটসঅ্যাপে।

এর আগে জানানো হয়, হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার নিয়ে কাজ করছে, যার মাধ্যমে মেসেজ পাঠানোর সময় একটি গ্রুপ তৈরি করে নিতে পারবেন ইউজাররা। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার হোয়াবেটাইনফো নতুন এ ফিচারের কথা প্রকাশ্যে এনেছে। তবে কবে এ ফিচারটি ইউজারদের জন্য চালু হবে তা অবশ্য জানা যায়নি। যেহেতু নতুন ফিচারটি নিয়ে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ যখন কাজ শুরু করে দিয়েছে, সেহেতু এটি কার্যকর হতে খুব বেশি দেরি নেই বলে মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

Scroll to Top