ইপিজেডের যানজট কমাবে চসিকের বিকল্প সড়ক

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: যানজট কমানোর লক্ষ্যে সাড়ে ১৪ কোটি টাকা ব্যয়ে ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহরের ইপিজেড মোড় থেকে চান্দারপাড়া ময়লার ডিপো পর্যন্ত রেলবিট সড়কের দুই পাশে ফুটপাত ও ড্রেনসহ সড়ক নির্মাণকাজের ভিত্তি স্থাপন করেছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

রোববার (২৮ জানুয়ারি) ২ হাজার ৪০০ মিটার দৈর্ঘ্য এবং ১১ মিটার প্রস্থের সড়কটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র।

এসময় মেয়র বলেন, শেখ মুজিব সড়কের বিকল্প সড়ক হিসেবে গড়ে ওঠা এ সড়ক হলে ইপিজেড, আনন্দবাজার এবং আগ্রাবাদে যানজট কমবে। বিশেষ করে এ এলাকাগুলোতে বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে ঘরে ফেরা মানুষের ভোগান্তি অনেকাংশে কমাবে এ সড়ক।

তিনি আরও বলেন, আপনাদের মনে আছে আমি দায়িত্ব নিয়ে দেখলাম পিসি রোডের কাজ বন্ধ হয়ে আছে, মানুষ মারা যাচ্ছিল দুর্ঘটনায়। আমি নিজে ঝুঁকি নিয়ে সে সময় দায়িত্বে অবহেলা করা ঠিকাদারদের বাতিল ও জরিমানা করে দ্রুত সময়ে পিসি রোড সম্পন্ন করেছি। এ ওয়ার্ডে ৬০ কোটি টাকার কাজ চলছে, আরো ১০০ কোটি টাকার প্রকল্প দেব।

সাংসদ এমএ লতিফ বলেন, যার হাতে নিরাপদ তার হাতেই প্রধানমন্ত্রী দায়িত্ব দেন। রেজাউল করিমকে প্রধানমন্ত্রী মেয়রের দায়িত্ব দিয়েছেন এবং প্রধানমন্ত্রী আমাকে চতুর্থবারের মতো সংসদ সদস্য মনোনয়ন দিয়েছেন। প্রধানমন্ত্রী মেয়র রেজাউলকে চট্টগ্রামকে ঢেলে সাজানোর জন্য আড়াই হাজার কোটি টাকার প্রকল্প দিয়েছেন। প্রকল্পের আওতায় আমার আসনে ব্যাপক উন্নয়ন হচ্ছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আফরোজা জহুর, কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহিনুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী মো. মোহাইমিনুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী মো. আলী, মঞ্জুর কাদের, জাহেদুল আলম, শফিকুল ইসলাম বাচ্চু, মো. এসহাক, মো. বেলাল প্রমুখ।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top