আরিফিন শুভ’র অভিনয়ে মুগ্ধ শ্যাম বেনেগাল

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভকে প্রশংসায় ভাসিয়েছেন ৭ বার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী ভারতের প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগল। তাঁর ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার নায়কে মুগ্ধ তিনি। 

আরিফিন শুভ প্রসঙ্গে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা দাদাসাহেব ফালকে পুরস্কারের আজীবন সম্মাননা অর্জন করা এই পরিচালকের মন্তব্য, সে (শুভ) অবিশ্বাস্য পরিশ্রমী এবং নিবেদিতপ্রাণ একজন অভিনেতা।

ভারতীয় গণমাধ্যমে সম্প্রতি দেওয়া এক সাক্ষাত্কারে শ্যাম বেনেগলের কাছে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার অভিনেতাদের অভিনয় সম্পর্কে জানতে চাওয়া হয়।

উত্তরে শ্যাম বেনেগল যেমনটা বলেছেন, ‘সিনেমায় প্রত্যেক বাংলাদেশি অভিনেতাই অসাধারণ ছিলেন। কিন্তু, আমি যদি একজনকে বেছে নেই, তাহলে সেটা হবে আরিফিন শুভ। সে (আরিফিন শুভ) একজন অবিশ্বাস্য পরিশ্রমী ও নিবেদিতপ্রাণ অভিনেতা।’

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা মুক্তি অনুমতি পেয়েছে।

সিনেমাটি ৩১ জুলাই আনকাট সেন্সর ছাড়পত্র পায়। দ্রুতই বাংলাদেশ ও ভারতে সিনেমাটি মুক্তি পাবে সেই প্রস্তুতি চলছে। 
 

‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়।

সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।
Scroll to Top