আবুধাবী দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

শেয়ার করুন

আমিরাত প্রতিনিধি: প্রবাসী কর্মীরা উন্নয়নের অংশীদার / সমুন্নত রাখবো তাদের অধিকার”- এ শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন করেছে আবুধাবীস্থ বাংলাদেশ দূতাবাস।

সোমবার (১৮ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে দূতাবাসের মিলনায়তনে প্রবাসীদের সঙ্গে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর এবং সঞ্চালনা করেন দূতাবাসের শ্রম মিনিস্টার আব্দুল আউয়াল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিশন উপপ্রধানসহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীসহ বিমান বাংলাদেশও জনতা ব্যাংকের প্রতিনিধি এবং বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী।

দূতাবাসের কর্মকর্তা রেজাউল আলম এর পবিত্র কোরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দূতাবাসের শ্রম কাউন্সিলর হাজেরা সাব্বির হোসন।

এসময় দিবসটি উপলক্ষে উপস্থিত প্রবাসীগণের সাথে মতবিনিময় করাসহ তাদের বিভিন্ন সমস্যা ও প্রস্তাবনা নিয়ে আলোচনা করা হয়। প্রবাসীরা তাদের নানান প্রস্তাবের মাঝে প্রতিমাসে দূতাবাসে প্রবাসীদের সাথে এরূপ মতবিনিময় সভা করারও কথা বলেন।

রাষ্ট্রদূত এবং দূতাবাসের কর্মকর্তাগণ তাৎক্ষনিক অনেক সমস্যার সমাধান সম্পর্কে আলোকপাত করেন, একই সাথে সমস্যার সমাধানে করণীয় বিষয়ে উপদেশ প্রদান করেন।

Scroll to Top